শুধু রেলকর্মীদের জন্য বিশেষ ট্রেন কেন? রেলের চরম অপদার্থতায় বাড়ছে ক্ষোভ

খবর

করোনাজনিত কারণে দুমাস ধরে সারা দেশে লকডাউন চলছে। যানবাহন না চলার জেরে মানুষের কাজকর্মে ব্যপক ইতি পড়েছে। এদিকে রেলের মেইনটেনেন্স ডিপার্টমেন্টের কর্মীদের জন্য শিয়ালদহ ও হাওড়া শাখায় কয়েকটি স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। লকডাউন শিথিল হওয়ার পর সরকারি ও বেসরকারি প্রায় সমস্ত অফিস-কাছারি খুলে গেছে। এদিকে রেল না চলার জন্য মানুষ অফিসে যেতে পারছে না। ফলে রেলের প্রতি নিত্যযাত্রীদের ক্ষোভ জন্মাচ্ছে। এমনকি রাজ্যের জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত যেমন, সংবাদ মাধ্যমের সঙ্গে যুক্ত কর্মী, চিকিৎসক, ব্যঙ্ককর্মী, রাজ্য সরকারি কর্মী তারা কেউই ট্রেনে ওঠার অনুমতি পাচ্ছে না। রেল ছাড়া বিকল্প পথ নেই বলে অনেকেই অফিসে পৌছাতে পারছেন না। তাই রেলের অপদার্থতাকেই দায়ী করছে মানুষ। এদিকে রেলের প্রতি রাজ্যের হস্তক্ষেপ নিয়েও মানুষের মনে প্রশ্ন উঠছে। অনেকেই প্রশ্ন তুলছেন, শুধুমাত্র রেলের কর্মীরাই যেতে পারবেন কিন্তু রাজ্যের অন্যান্য জরুরি পরিসেবার সঙ্গে যুক্ত মানুষরা যেতে পারবেন না এটা কেমন যুক্তি? রাজ্যের একাধিক জরুরি দপ্তরের কর্মীরা কাজে যোগ দিতে পারছেন না। যার জেরে ব্যহত হচ্ছে পরিসেবাও। এমনকি প্রচুর সরকারি এবং কর্মীরা কাজে যোগ দিতে পারছেন না শুধুমাত্র ট্রেন না চলার জন্য। কিন্তু রেল কর্তাদের মুখে কুলুপ। শিয়ালদহ ডিভিশনের ডিআরএম বলতেই পারছেন না আদৌ কবে স্বাভাবিক হবে পরিসেবা।

এদিকে হামলা হতে পারে এই আশঙ্কায় কলকাতা-সহ বিভিন্ন কমিশনারেটের পুলিশ কমিশনারের কাছে চিঠি দিয়েছে রেল। এক্ষেত্রে লোকাল পুলিশের হস্তক্ষেপ দাবী করেছেন তারা।

1 thought on “শুধু রেলকর্মীদের জন্য বিশেষ ট্রেন কেন? রেলের চরম অপদার্থতায় বাড়ছে ক্ষোভ

  1. কেন্দ্র রাজ্য আলোচনার মাধ্যমে অবিলম্বে সমস্ত রেল পরিষেবা ( রেল সহ মেট্রো) চালু করা উচিত। নাহলে অফিস যাতায়াত করা সম্ভব নয় ।
    এটা সব পক্ষকেই বোঝা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *