দিল্লি থেকে শিক্ষা, রাজ্য পুলিশকে প্রস্তুত থাকতে বলল নবান্নে

খবর রাজনীতি-সামাজিক

নিজস্ব প্রতিনিধি: দিল্লির অশান্তি থেকে শিক্ষা নিয়ে পুলিশ প্রশাসনকে সদাপ্রস্তুত থাকার নির্দেশ দিল রাজ্য সরকার। কোনওরকম অশান্তি, অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে তা রুখতে রাজ্যের সব থানাকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। দিল্লির ঘটনা যেন রাজ্যে না ঘটে তার জন্য আগাম সতর্কও করা হয়েছে পুলিশ প্রশাসনকে। প্রয়োজনে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে পুলিশকে। রাজ্যের সবকটি থানায় বিজ্ঞপ্তি জারি করে সতর্কবার্তা দিল নবান্ন। বলা হয়েছে, এলাকায় কোনও অশান্তির আঁচ পেলেই যেন দ্রুত তা থামিয়ে দিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়।

আর নবান্নের তরফে এই নির্দেশ পেয়েই তৎপর হয়েছে চন্দননগর পুলিশ কমিশনারেট। শুক্রবারই কমিশনারেটের অন্তর্গত ডানকুনি, রিষড়ায় রুট মার্চ করল সিআইএফ। দিল্লিকে দেখে সতর্ক হয়েছে দেশের অন্যান্য রাজ্য গুলিও। মুম্বইয়েও জারি হয়েছে লাল সতর্কতা। সঙ্গে এ রাজ্যেও প্রশাসনকে অশান্তি দমনের নির্দেশ দেওয়া হয়েছে।

পাশাপাশি দিল্লির ঘটনার পরিপ্রেক্ষিতে সমস্ত জায়গাতেই সতর্ক নজর রাখা হচ্ছে বলে জানাচ্ছেন রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারা। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবে না বলেই আশাপ্রকাশ করেছেন চন্দননগরের কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *