রাজ্যের কৃষি ও সমবায় ব্যাংকের বিভিন্ন পদে কর্মী নিয়োগ

শিক্ষা-কর্ম

ওয়েস্ট বেঙ্গল কো-অপারেটিভ সার্ভিস কমিশন (ডাব্লুবিসিএসসি) ক্লার্ক, ব্যাংক সহকারী, সহকারী ব্যবস্থাপক, সহকারী-কাম-ক্যাশিয়ার সহ মোট ৫৬ টি শূন্যপদ পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শূন্যপদগুলি মুর্শিদাবাদ জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড, বর্ধমান কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড, উত্তর ২৪ পরগনা সমবায় কৃষি ও পল্লী উন্নয়ন ব্যাংক লিমিটেড, হাওড়া জেলা সমবায় কৃষি ও পল্লী উন্নয়ন ব্যাংক লিমিটেড, পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মচারী সমবায় সমিতি লিমিটেড, খড়দহ সমবায় ব্যাংক লিমিটেড এবং বর্ধমান সমবায় কৃষি ও পল্লী উন্নয়ন ব্যাংক লিমিটেড। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র ওয়েস্ট বেঙ্গল কো-অপারেটিভ সার্ভিস কমিশনের (ডাব্লুবিসিএসসি) অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: যে কোনো শাখার গ্র্যাজুয়েট ছেলে-মেয়েরা আবেদন করতে পারবেন। সঙ্গে বেসিক কম্পিউটারের জ্ঞান থাকতে হবে।

বয়স: ০১/০১/২০২০ হিসাবে বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

প্রার্থী নির্বাচন: প্রার্থীদের বাছাই হবে অনলাইন পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং সাক্ষাৎকারের মাধ্যমে।

পরীক্ষার ফি: প্রার্থীদের পরীক্ষার ফি হিসাবে ১৬০/ – টাকা এবং প্রসেসিং ফি হিসাবে হবে ৪০/ – (এসসি / এসটি প্রার্থীদের কেবল ৪০/ – টাকা প্রসেসিং ফি) টাকা দিতে হবে। ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাংকিং বা অন্য যে কোনও বিকল্প উপলব্ধ ব্যবহার করে অনলাইন আবেদন ফর্ম জমা দেওয়ার সময় অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা  যোগ্য প্রার্থীরা কেবলমাত্র পশ্চিমবঙ্গ সমবায় সেবা কমিশনের (ডাব্লুবিসিএসসি) অফিসিয়াল ওয়েবসাইটের (www.webcsc.org) মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *