২০২১-এর আগে ভাঙনের শঙ্কায় কাঁপছে তৃণমূল, মুকুলকে ভয়?

খবর রাজনীতি-সামাজিক

একুশের মহাযুদ্ধ যত এগিয়ে আসছে, ততই তৃণমূলে ভাঙনের আতঙ্ক তীব্র হচ্ছে। ২০১৯-এ যেভাবে লড়াই থেকে ছিটকে গিয়েছিল তৃণমূল, এবারও কিন্তু তৃণমূলে সেই পরিস্থিতি বজায় রয়েছে। ২০১৯ থেকে এখনও শিক্ষা নিতে পারেনি তৃণমূল। এখনও তাই দলাদলি লেগেই রয়েছে বিভিন্ন জেলার সংগঠনে।

এই অবস্থায় বিজেপি তাঁদের ঘাটতি পূরণ করতে টার্গেট করেছে তৃণমূলকে। ঠিক যেভাবে ২০১৯-এ তৃণমূলের ঘর ভেঙে প্রার্থী করে তাঁদের জিতিয়ে সংসদে পাঠিয়েছিল বিজেপি, এবারও যে সেই খেলা খেলবেন মুকুল রায়, তা বিলক্ষণ জানেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এখন থেকেই সাবধানী পদক্ষেপ নিতে চাইছে তৃণমূল।
বিজেপির থেকেও তৃণমূল বেশি ভয় পাচ্ছে তৃণমূলীদের।

পার্টির মধ্যে দলাদলির কারণে আগে অনেক কিছুই হারাতে হয়েছে। ২০২১-এ যাতে হারাতে না হয়, তার জন্য একটি বড় সাংগঠনিক রদবদল করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। যে কোনও মূল্যে আদি-নব্য দ্বন্দ্ব ঘুচাতে চাইছে তারা।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এই সাংগঠনিক রদবদল শুরু হবে উত্তরের জেলাগুলি থেকে। বিগত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে আটটি আসনেই পরাজিত হয়েছিল তৃণমূল। সেই হিসেবে তাঁদের হারানোর কিছু নেই। বিজেপির কাছে হেরে এবার তা পুনর্দখলের পরিকল্পনা শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলে যুব শাখা এবং জেলা নেতাদের মধ্যে উত্তরবঙ্গে যথেষ্ট বিভেদ রয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে সেই বিভেদ মেটাতে তৃণমূল তৎপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *