ত্রাণ বন্টন নিয়ে তৃণমূল নেতাদের কাঠগড়ায় তুললো বিরোধীরা

খবর রাজনীতি-সামাজিক

প্রিয়া দত্তঃ আমফাণ ঘূর্ণিঝড় পরবর্তী ত্রাণ দুর্নীতিকে হাতিয়ার করেই বিরোধী নিশানায় তৃণমূল। ত্রাণ বন্টনে রাজ্যের শাসক দলের নেতারাই দুর্নীতির সঙ্গে যুক্ত বলে অভিযোগ বিজেপি, বাম ও কংগ্রেসের। অভিযোগ এলেই কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। দলনেত্রীর আদেশ অনুসারে ত্রাণ নিয়ে গাফিলতি ও গরমিলের অভিযোগ পাওয়ামাত্রই শোকজ করা হল আসানসোল-দুর্গাপুরের তৃণমূল কংগ্রেসের চার নেতা-নেত্রীকে।
পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল সভাপতি জিতেন্দ্র তিওয়ারি জানিয়েছেন, শোকজ করা হয়েছে, আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র তবসুম আরা ও তিন কাউন্সিলর বেবি খাতুন, শঙ্কর চক্রবর্তী ও প্রভাব চট্টোপাধ্যায়কে। তবে, শোকজ নোটিস পাওয়া চার তৃণমূল নেতাই তাঁদের বিরুদ্ধে ওঠা ত্রাণ দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন।
জোড়া-ফুল শিবিরের এই পদক্ষেপকে “লোক দেখানো’ বলে কটাক্ষ করেছেন রাজ্য বিজেপি সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। তিনি বলেছেন, ‘এই ধরনের দুর্নীতি একমাত্র তৃণমূলের পক্ষেই সম্ভব। ত্রাণ দুর্নীতি নিয়ে একটা পদক্ষেপ নজরে পড়ল। কিন্তু, এর আগে রেশন দুর্নীতি নিয়ে প্রচুর অভিযোগ থাকলেও খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি। তাই পুরোটাই আইওয়াশ”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *