শিক্ষকদের মাসে বেতন বাড়ল ৪,০০০ টাকা, বিজ্ঞপ্তি নবান্নের

খবর শিক্ষা-কর্ম

নিজস্ব প্রতিনিধি: একলাফে মাসে চার থেকে সাড়ে চার হাজার টাকা বেতন বাড়ল শিক্ষকদের। গত বৃহস্পতিবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার। গত বছরের পয়লা এপ্রিল থেকেই এই নতুন বেতন কার্যকর হচ্ছে। ফলে এই এক বছরের বকেয়া বেতন এরিয়ার হিসেবেই হাতে পাবেন শিক্ষকেরা। তারপর নতুন হারে বেতন পাবেন এপ্রিল মাস থেকে।

এই নতুন নিয়মে ন্যূনতম বেতন ৬ হাজার টাকা থেকে বেড়ে দাঁড়াল ১০ হাজার টাকায়। আর সর্বাদিক বেতন সাড়ে ১০ হাজার টাকা থেকে বেড়ে হল ১৪ হাজার টাকা।

এই সিদ্ধান্তের ফলে খুশির জোয়ার শিক্ষকদের মধ্যে। রাজ্যের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে মাদ্রাস শিক্ষকদের জন্য। দীর্ঘদিন ধরেই রাজ্যের মাদ্রাসার শিক্ষক ও কর্মীদের বেতনবৃদ্ধির দাবিতে আন্দোলন চলছিল। এবার সেই আন্দোলনের ফল মিলল হাতেনাতে।

এই বিজ্ঞপ্তি জারি করে নবান্নের তরফে মাদ্রাসা কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করা হয়েছে৷ বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে, মাদ্রাসা স্কুলগুলির মুখ্য সম্প্রসারক-সম্প্রসারিকা, করণিক ও গ্রুপ ডি স্টাফদের বেতন বৃদ্ধির বিষয়টি বেশ কিছুদিন ধরেই সংশ্লিষ্ট দফতরের নজরে ছিল৷ সবদিক খতিয়ে দেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে কয়েক লক্ষ শিক্ষক ও অশিক্ষক কর্মচারী উপকৃত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *