দেখে নিন কবে বেরোবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল

খবর শিক্ষা-কর্ম

অস্মিতা কুন্ডু- বেশ কয়েকদিন ধরেই চলছে পশ্চিমবঙ্গ রাজ্য শিক্ষা পর্ষদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল নিয়ে বিভিন্ন জল্পনা। এই পরীক্ষাগুলোর ফলাফল কবে বেরোবে সেই নিয়ে বেশকিছু তারিখ সামনে আসে। কিন্তু আজ অর্থাৎ ১৪ ই জুলাই পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ঘোষণা করেন আগামীকাল অর্থাৎ ১৫ ই জুলাই বেরোবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল ও আগামী ১৭ই জুলাই ফল প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার।

মাধ্যমিক পরীক্ষা নিয়ম মেনে শেষ হলেও করোনা আবহের কারণে বাকি থেকে গেছিল উচ্চমাধ্যমিকের তিনটে বিষয়ের পরীক্ষা, সেক্ষেত্রে শিক্ষা পরিষদ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ,যে বিষয়গুলি পরীক্ষা হয়েছে তার ভিত্তিতেই দেওয়া হবে পরীক্ষার না হওয়া বিষয়গুলিতে নম্বর। এছাড়াও মুখ্যমন্ত্রী জানান যে ফল প্রকাশিত হওয়ার দিনই wbbse.org, wbresults.nic.in এবং examresults.net ওয়েবসাইটগুলোতে রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর দিয়েই ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। যাতে এই রেজাল্টটি পরীক্ষার্থীরা নিজেদের প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারেন সেক্ষেত্রে রেজাল্টটি ডাউনলোড করার সুযোগ ও রাখা হয়েছে।
তবে রেজাল্টের হার্ডকপি ফলাফল প্রকাশের দিনই হাতে পাচ্ছেন না পরীক্ষার্থীরা, শিক্ষা পর্ষদ থেকে জানানো হয়েছে সমস্ত স্কুলগুলি সঠিক পদ্ধতিতে স্যানিটাইজ করার পরেই ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেওয়া হবে রেজাল্ট যাতে কোনভাবেই কোন সংক্রমণ ছড়ানোর আশঙ্কা না থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *