শুভেন্দু অধিকারীর উপর কোপ , বিজেপির দিকে যাওয়ার রাস্তা আরও প্রশস্ত হলো

খবর রাজনীতি-সামাজিক

তৃণমুল কংগ্রেসের মহা সচিব পার্থ চট্টোপাধ্যায় এবং রাজ্যের মন্ত্রী সুব্রত বকসীর উপস্থিতিতে গতকাল অর্থাত্‍ মঙ্গলবার তৃণমুল ভবনে ভেঙে দেওয়া হলো রাজ্য সরকারি ফেডারেশন। ওই সংগঠন থেকে কার্যত নির্দিধায় ছেঁটে ফেলা হলো পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে । তার বিরুদ্ধে একাধিক অভিযোগ পেয়েই এমন কঠোর নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর । জানা গিয়েছে , বারবার বলা সত্ত্বেও শুভেন্দুবাবু ওই সংগঠন থেকে ক্রমশ দূরত্ব বাড়িয়ে চলেছেন। এমন কী দলীয় সভায় ডাকা হলেও তিনি যথারীতি আসেন নি ।


কর্মচারী ফেডারেশন থেকে তার পদ অপসারণের সাথে সাথে রাজনৈতিক মহলে শুরু হয় জল্পনা । এমনিতেই তৃণমূলের সাথে এই অম্লমধুর সম্পর্ক সমস্ত মহলে আলোচনার কেন্দ্রবিন্দু ছিলই । কিন্তু গতকাল শুভেন্দুর উপর কোপ পড়তেই সেই জল্পনার মাইলেজ অনেকটাই বেড়ে গেলো বলে সূত্রের খবর । অন্যান্য সূত্র থেকে জানা গেছে , এখন বিজেপিতে যোগদান এখন কেবল সময়ের অপেক্ষা । জে পি নাড্ডার সবুজ সংকেত পেলেই এটা কার্যকর হবে ।

এসব কিছুর পিছনে রয়েছে মুকুল রায় । প্রসঙ্গক্রমে উল্লেখ্য , কিছুদিনের আগেই ছত্রধর মাহাতো , ঋতব্রত ব্যানার্জী , কুনাল ঘোষ গুরু দায়িত্ব পেলেও শুভেন্দু অধিকারীর মতো হেভিওয়েট নেতা ও মন্ত্রী বাদের খাতায় । আর তাতেই শুভেন্দু অনুগামী । রাজনীতি মহলে তার অবস্থান ঠিক কোন দলে থাকবে তা কয়েকদিনের মধ্যেই স্পষ্ট হবে ॥