প্রচুর শূন্যপদে শিক্ষক নিয়োগ করবে SSC

শিক্ষা-কর্ম

নিজস্ব প্রতিনিধি: ফের শিক্ষক নিয়োগ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। এসএসসি সূত্রে খবর, বহু শূন্যপদের সৃষ্টি হয়েছে। সেই শূন্যপদে দ্রুত শিক্ষক নিয়োগ করতে চায় স্কুল সার্ভিস কমিশন। জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় এসএসসির ওয়েবসাইটে দেওয়া হবে শূন্যপদের তালিকা। মূলত উচ্চ প্রাথমিক স্তরে শরীর শিক্ষা ও কর্মশিক্ষার শূন্যপদ গুলিতে শিক্ষক নিয়োগ করবে এসএসসি। কমিশন সূত্রে খবর এই দুটি বিভাগেই প্রায় একশটিরও বেশি শূন্যপদ পড়ে রয়েছে।

ইতিমধ্যেই তৃতীয় দফার কাউন্সেলিং শেষ করে শরীর শিক্ষা ও কর্মশিক্ষার শূন্য পদে নিয়োগ করেছিল কমিশন। তারপরেও এই শূন্য পদ গুলি থেকে যাওয়ায় ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের মধ্যে থেকেই এই পদ গুলি পূরণ করার সিদ্ধান্ত নিয়েছে এসএসসি। ইতিমধ্যেই কমিশন চতুর্থ দফার কাউন্সেলিং এর বিজ্ঞপ্তি জারি করেছে। কমিশন সূত্রে খবর চলতি মাসের মধ্যেই এই ১০০ টি পড়ে থাকা শূন্য পদের পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ করবে। আইনি জটে এখনো আটকে রয়েছে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া।

মামলার দ্রুত নিষ্পত্তির জন্য ইতিমধ্যেই আদালতে আবেদন জানিয়েছে এসএসসি। কিন্তু উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া় আইনি জটিলতায় আটকে থাকলেও উচ প্রাথমিক স্তরের শরীর শিক্ষা ও কর্মশিক্ষা পদে শিক্ষক নিয়ো়গ প্রক্রিয়া শুরু করেছিল কমিশন। এক্ষেত্রেও আইনি জটিলতা থাকলেও সেই জটিলতা কাটিয়ে নিয়োগ প্রক্রিয়ায় গতি এনেছে কমিশন। কমিশন সূত্রে খবর শরীর শিক্ষা ও কর্মশিক্ষা র ১০০টির কাছাকাছি শূন্যপদ পরে থাকায় সেই শূন্যপদ গুলিতে নিয়োগের সিদ্ধান্ত কমিশনের।

কমিশন জানিয়েছে আগামী ৬ই মার্চ এই শূন্য পদগুলো জন্য কাউন্সেলিং করা হবে।কমিশন সূত্রে খবর ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের মধ্যে থেকেই নিয়োগ করা হবে।বুধবার সন্ধ্যা নাগাদই শূন্যপদের বিস্তারিত তালিকা ও কাদের কাদের কাউন্সেলিংয়ে ডাকা হল তার বিস্তারিত তালিকা প্রকাশ করা হবে। এসএসসি সূত্রে খবর কমিশনের ওয়েবসাইট www.westbengalssc.com থেকে শূন্যপদের তালিকা পাওয়া যাবে বুধবার সন্ধ্যার পর থেকে। তবে শারীর শিক্ষা ও কর্ম শিক্ষা পদে চতুর্থ দফার নিয়োগ-প্রক্রিয়ার বিজ্ঞপ্তি জারি হলেও উচ্চ প্রাথমিকের নিয়োগেও গতি আনতে চায় কমিশন। আগামী শুক্রবার উচ্চ প্রাথমিকের মামলার শুনানি আছে। ঐদিন মামলার দ্রুত নিষ্পত্তির জন্য ফের আদালতের কাছে আবেদন করবে কমিশন ৷

1 thought on “প্রচুর শূন্যপদে শিক্ষক নিয়োগ করবে SSC

  1. ভোট আসলেই কেন বেকার দের কথা মাথায় আসে?
    অর্থাৎ বেকার শ্রেণীর মানুষ কি চাইলে বড় কোনো পরিবর্তন নিয়ে আসতে পারে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *