নবান্নে মুখ্যমন্ত্রীর ঘরে সৌরভ, বিধানসভা ভোটের নয়া কৌশল!

খবর রাজনীতি-সামাজিক

রাজনীতির বাইশ গজে তাঁকে ব্যাট হাতে দেখা যাবে কি না, সেই প্রশ্নে জল্পনা চলছেই। রাজ্যে প্রধান বিরোধী শিবিরের মুখ তিনি হয়ে উঠতে পারেন কি না, গুঞ্জন তা নিয়েই। বিজেপি শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ, সম্প্রতি করোনা আবহে সমাজসেবামূলক কাজে তাঁর সক্রিয়তা এবং নিজে গাড়ি চালিয়ে রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে তাঁর একান্ত সাক্ষাৎ— এ সবই জল্পনাকে আরও জোরদার করেছে। যদিও বিজেপি শিবির বা তাঁর তরফ থেকে একটি শব্দও এই নিয়ে খরচ করা হয়নি।
এই আবহেই এ বার নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এলেন প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর নতুন ইনিংসের সূচনার ক্ষেত্রে এই সাক্ষাৎ অন্য কোনও মোড় এনে দিল কি না, ফের জল্পনা শুরু হয়েছে তা নিয়ে।

নবান্ন সূত্রে অবশ্য বৃহস্পতিবারের ওই বৈঠককে নিছকই ‘সৌজন্যনমূলক’ বলা হয়েছে। সৌরভ শিবির সূত্রেও বলা হচ্ছে, রাজনীতির বিষয় ওই বৈঠকের আলোচ্য ছিল না। তবে সূত্রের দাবি, দু’জনের একান্ত কথাবার্তায় সৌরভের পরিবার, ক্রিকেট, জাতীয় রাজনীতি নিয়ে সৌরভের আগ্রহ সব কিছুই এসেছিল।

সূত্রের খবর, সৌরভের হাতে বেহালা, দক্ষিণ শহরতলির একটি বড় আবাসন প্রকল্প, রাজারহাটে জমি রয়েছে। সেই সব জায়গায় তাঁর কিছু প্রকল্প নিয়ে কিছু জটিলতা তৈরি হয়েছিল। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে তার অধিকাংশই  মিটে যাওয়ার ইঙ্গিত মিলেছে। ডোমজুড়ে সিএবি’র একটি স্টেডিয়াম তৈরি করার কথা। তার অগ্রগতি নিয়েও কথা হয়েছে। মমতা এবং সৌরভ  দু’জনে পরস্পরের সঙ্গে আরও যোগাযোগ রেখে চলবেন বলেও বৈঠকে কথা হয়েছে। অন্তত এমনই দাবি প্রশাসনিক মহলের একাংশের। মুখ্যমন্ত্রীর সঙ্গে এ বার সৌরভের বৈঠকে স্রেফ ‘সৌজন্যমূলক’ বলে মনে করতে চাইছেন না অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *