সৌদি আরবে বৈদ্যুতিক তার চুরির অভিযোগে ৮ ভারতীয় গ্রেফতার

খবর রাজনীতি-সামাজিক
ওমর আলী, বিশেষ প্রতিনিধি: সৌদি আরবের রাজধানী রিয়াদে বৈদ্যুতিক তার ও অন্যান্য সরঞ্জাম চুরির অভিযোগে আট ভারতীয় নাগরিককে গ্রেফতার করা হয়েছে। রিয়াদ পুলিশের বরাত দিয়ে সৌদি টুয়েন্টিফোর নিউজ ১১ এপ্রিল শনিবার এই খবরটি প্রকাশ করে।
রিয়াদ পুলিশের গণমাধ্যম শাখার মুখপাত্র লেঃ কর্নেল শেকার আল তুয়াইজরি সৌদি নিউজকে বলেছেন, সংঘবদ্ধ এই চোরের দলের সদস্যরা ভারতীয়। তাদের বয়স ৩০-৫০ বছরের মধ্যে। তারা দীর্ঘদিন ধরে রিয়াদে বৈদ্যুতিক তার চুরির সাথে জড়িত।
আল তুয়াইজরি বলেছেন, রিয়াদ মহানগরীর বিভিন্ন এলাকা থেকে এই চোরের দল প্রায় তিন কোটি ৭০ লাখ রুপির বৈদ্যুতিক সরঞ্জাম চুরি করেছে। তাদেরকে বিচারের আওতায় আনা হয়েছে।
এদিকে সৌদি আরবের ইসলামী আইনে চুরির অপরাধে ওই আট ভারতীয়র কী শাস্তি হতে পারে জানতে চাইলে প্রায় দুই দশক ধরে  রিয়াদে থাকেন এরকম একজন ব্যবসায়ী বলেন, চুরির অভিযোগ প্রমাণিত হলে সাধারণত চোরের হাত কেটে দেওয়া হয়। এখানে যেহেতু সংঘবদ্ধভাবে কোটি টাকা মূল্যের চুরি সংঘটিত হয়েছে, এজন্য হাত কেটে নেওয়ার পর স্বল্প মেয়াদে কারাদন্ড ও জরিমানা হতে পারে।

বিশ্বের বিভিন্ন দেশে সামাজিক মর্যাদা রক্ষায় আসামীদের পরিচয় প্রকাশ করা হয়না। সৌদি পুলিশ উক্ত ভারতীয়দের নাম, পরিচয় এবং ছবি প্রকাশ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *