করোনা: দেশ জুড়ে লাগু হল কার্ফু, ঘোষণা মোদীর

খবর রাজনীতি-সামাজিক

করোনা ভাইরাস সারা বিশ্বে আতঙ্ক ছড়িয়েছে। ভারতেও এর প্রভাব পড়তে শুরু করেছে। ইতিমধ্যে প্রায় দুশো জন মানুষ দেশের বিভিন্ন রাজ্য মিলিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইতিমধ্যে প্রাণ হারিয়েছেন চার জন। এই অবস্থায় কেন্দ্র সরকার ও রাজ্য সরকারগুলি দক্ষ হাতে এই পরিস্থিতির মোকাবিলায় কোমর বেঁধে কাজ করছে। আগামী কয়েকদিন ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেসব কথা মাথায় রেখেই দেশবাসীকে সতর্ক করতে ও সচেতনতা বৃদ্ধি করতে এদিন রাত আটটার সময় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ভাষণের সমস্ত আপডেট দেখুন একনজরে।


রবিবার জনতা কার্ফুর দিন বিকেল ৫টায় নিজের বাড়ির বারান্দা, জানালায় দাঁড়িয়ে এই সমস্ত মানুষকে কৃতজ্ঞতা ব্যক্ত করব যাঁরা আপতকালীন পরিষেবায় যুক্ত রয়েছেন।

দেশের মানুষকে জনতা কার্ফু সম্পর্কে জানাতে আবেদন করছি। প্রত্যেকে একে অপরকে সচেতন করতে অনুরোধ করছি। ভারত এই মহামারী থেকে লড়তে কতটা প্রস্তুত সেটাও প্রমাণ করা যাবে।
আগামী ২২ মার্চ রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত সকল মানুষকে আবেদন করছি জনতা কার্ফু পালন করতে। আবশ্যক কাজ ছাড়া সকলকে আবেদন করব এই কাজে সাহায্য করুন। ২২ মার্চ জনতা কার্ফুর সফলতা আমাদের আগামী পরিস্থিতিকে সামলাতে সাহায্য করব। আমি রাজ্য সরকারগুলিকে আবেদন করব জনতা কার্ফু সফলভাবে পালন করতে যেন সাহায্য করে।
কেউ যদি মনে করেন যে করোনা থেকে বেঁচে বাইরে ঘুরে বেড়াতে পারবেন তাহলে তা আপনি আপনার পরিবারের সঙ্গে অন্যায় করবেন। তাই আপনি আগামী কিছুদিন প্রয়োজন না হলে বাড়ি থেকে বেরোবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *