বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না মোদিকে

খবর রাজনীতি-সামাজিক

নিজস্ব প্রতিনিধি: রাজধানী দিল্লিতে মুসলিমদের উপর হিংসার প্রতিবাদে ঢাকার বায়তুল মোকাররম মসজিদের সামনে বিক্ষোভ করেছে ইসলাম-ভিত্তিক কিছু দল ও সংগঠন। জুমার নামাজের পরে অনুষ্ঠিত এ বিক্ষোভে কয়েক হাজার মানুষ অংশ নিয়েছে বায়তুল মোকাররম মসজিদের সামনে একটি সমাবেশ শেষে সেখান থেকে একটি মিছিলও হয়।

বিক্ষোভকারীরা দাবি তুলেছেন, বাংলাদেশের শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যাতে ঢাকায় আসতে না পারেন। এই সমাবেশে নরেন্দ্র মোদি-বিরোধী বিক্ষোভও দেখানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, ভারতে সংখ্যালঘু মুসলিমরা নরেন্দ্র মোদি সরকারের নির্দেশে নির্যাতনের শিকার হচ্ছে। সানোয়ার হোসেন বলেন, “আমরা চাই ভারতের মুসলমানরা যাতে সমভাবে বসবাস করে। তারা যাতে নির্যাতনের শিকার না হয়। সেজন্যই আমরা এ বিক্ষোভ করছি।”

বাংলাদেশ সরকার এরই মধ্যে জানিয়েছে শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি আসতে সম্মত হয়েছেন। বিক্ষোভে অংশগ্রহণকারীদের অনেকেই বলেছেন, শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে নরেন্দ্র মোদি এবং বিজেপি সরকারের সাথে সম্পৃক্ত ব্যক্তিরা ছাড়া ভারত অন্য কেউ আসলে তাদের আপত্তি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *