আড়াই বছরে কিছুই মেলেনি, মুকুলকে নিয়ে ফের জল্পনা দলের অন্দরে!

খবর রাজনীতি-সামাজিক

করোনা লকডাউনের মধ্যেও বিজেপি ২০২১-এর যুদ্ধের প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই লকডাউনের মধ্যে বিজেপি নতুন কমিটি গঠন করতে চলেছে। আর এই অবস্থায় প্রশ্ন উঠেছে, মুকুল রায় কি থাকবেন এই কমিটিতে। এবার কি বিজেপিতে কোনও পদ পাবেন তিনি? নাকি আজও পদহীন হয়ে রয়ে যাবেন তিনি?

বিজেপি ইতিমধ্যে প্রাথমিক একটি তালিকা তৈরি করে ফেলেছে রাজ্য কমিটির। কেন্দ্রীয় নেতৃত্ব এখন চূড়ান্ত তালিকা প্রস্তুত করতে ব্যস্ত। ২০২১-কে সামনে রেখে গড়া এই নয়া রাজ্য কমিটিতে এখন কারা থাকেন, তা নিয়েই জল্পনা চলছে। তার সঙ্গে সবথেকে বেশি জল্পনা মুকুল রায়কে নিয়ে। তিনি কোনও পদে আসেন কি না, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহলের বৃহদাংশ।

মুকুল রায় ২০১৭-র নভেম্বরে যোগ দিয়েছিলেন বিজেপিতে। তারপর কেটে গিয়েছে প্রায় আড়াই বছর। মুকুল রায় এখনও পদহীন। তাঁকে নির্বাচন কমিটির আহ্বায়ক করা ছাড়া নতুন কোনও পদ দেওয়া হয়নি। ফলে এখনও দলীয় কোনও পদ পাননি তিনি। আজও তিনি স্রেফ বিজেপি নেতা হিসেবেই রয়ে গিয়েছেন তৃণমূল ত্যাগের পর।
এরই ফাঁকে বারবার তাঁকে রাজ্যসভার সদস্য বা কেন্দ্রীয় মন্ত্রিসভায় আনা হবে জল্পনা হয়েছে। কিন্তু বাস্তবে তা হয়নি, রাজ্যসভাতেও তাঁকে মনোনয়ন দেওয়া হয়নি, আনা হয়নি কেন্দ্রীয় মন্ত্রিসভাতেও। আর সাংগঠনিক কোনও পদেও তাঁকে আনা হয়নি, তাঁকে রেখে দেওয়া হয়েছে ভোট কৌশলী হিসেবে।
এই পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে, কারা থাকবেন বিজেপির এই নতুন কমিটিতে। পুরনোদের কারা বাদ যাবেন তা নিয়েও চর্চা শুরু হয়েছে। এজন্য যোগ্যতা মেপেই এগোচ্ছে বিজেপি। একেবারে ত্রিমুখী পরীক্ষার মাধ্যমে বিজেপি নতুন কমিটি গঠন করতে চাইছে। এটা একদিনের পদ্ধতি নয়, দীর্ঘদিন ধরেই এই পদ্ধতি চলছে। তা সমাধা হয়েছে, এবার শুধু পরীক্ষার ফল জানানো বাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *