পরকীয়া অন্যায় নয় , পুনরায় জানালো সুপ্রিম কোর্ট

খবর

পবিত্র চক্রবর্তী : গত ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ভারতীয় দণ্ডবিধির ৪৯৭ ধারা , যা ভিক্টোরীয় যুগের ছিলো সেটি বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট । নানা পক্ষের সওয়াল জবাবের পর ব্যক্তি স্বাধীনতা দেয় ন্যায়ালয় । কিন্তু গত একটি আধ্যাত্মিক প্রতিষ্ঠান এবং জনৈক রবি কুমার , ভারতীয় নাগরিক এই আদেশের পরিপ্রেক্ষিতে পুনরায় পিটিশন জমা করেন সুপ্রিম কোর্টে । সাংসারিক এবং সম্পর্কের জন্য ভিক্টোরীয় যুগের ওই আইন সঠিক বলে তারা তাদের আবেদনে জানান ।

আবেদনের শুনানিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবডে , বিচারপতি আর এফ নরি ম্যান এবং অন্যান্য বিচারপতি সরাসরি জানান , রিভিউ পিটিশন তারা ভালোভাবে পড়েই ৪৯৭ ধারা বাতিল করেছেন । সুতরাং পুনরায় এই আবেদন গ্রাহ্য করা হবে না । মূলত , ব্যক্তিস্বার্থ এবং ব্যক্তি স্বাধীনতা দেওয়া হয়েছে পরকীয়া সম্পর্কিত নতুন আইনে । সেক্ষেত্রে বিবাহের পরেও নারী পুরুষ স্ব-ইচ্ছায় প্রেম এবং যৌনাচারে লিপ্ত হতে পারেন ।
জাপান , অস্ট্রেলিয়া , নেদারল্যান্ড , ব্রাজিল , স্কটল্যান্ড সহ বিশ্বের বহুদেশ বিবাহ পরবর্তী পরকীয়া অপরাধ যোগ্য নয় । অন্যদিকে বাংলাদেশ , পকিস্তান , নেপাল , ইরান , সৌদি , আমেরিকার কয়েকটি দেশ পরকীয়াকে সমর্থন করে না ।
ভারত পুনরায় এই আবেদন খারিজ করে বিশ্বব্যাপী ব্যক্তিস্বাধীনতাকে বড় সমর্থন জানালো ॥

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *