বন্ধ বেনাপোল স্থলবন্দরে ১৪শ শ্রমিক পেলেন ১০ দিনের খাবার 

বাংলাদেশ
আসাদুজ্জামান আসাদ, বেনাপোল: বাংলাদেশের বেনাপোল স্থল বন্দরে স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন নিজস্ব অর্থায়নে ১ হাজার ৪’শ শ্রমিকের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। বৃহস্পতিবার বিকেলে স্থানীয় নেতা কর্মীদের নিয়ে উক্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এই সময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল এবং ওহিদুজ্জামান অহিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার।
বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১এর সভাপতি কলিম উল্লাহ বলেন, অনেকের ঘরেই হাহাকার চলছিল। সরকারি বা বেসরকারি উদ্যোগে  শ্রমিকদের ভাগ্যে কোনো খাদ্যসামগ্রী জোটেনি। এই খাদ্য সহায়তা পেয়ে তারা দারুন খুশি।
বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন-৯২৫ এর সভাপতি রাজু আহম্মেদ রাজু বলেন, ২৬ মার্চ থেকে সরকারি ছুটি ঘোষণার কারনে বন্দরের সকল কাজকর্ম বন্ধ রয়েছে। বন্দর হ্যান্ডলিং শ্রমিকরা মাসে তিন থেকে চার হাজার টাকা বেতন পান। তারা ‘নো ওয়ার্ক নো পে’- ভিত্তিতে দৈনিক মুজুরি পেয়ে থাকেন। এক নাগাড়ে এরকম বন্ধের কারনে তারা মানবেতর জীবনযাপন করছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *