বিদ্যুৎ অফিস খোলা থাকবে সপ্তাহে ৫ দিন, বদলাচ্ছে সময়ও

খবর রাজনীতি-সামাজিক

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের বিদ্যুৎ কর্মচারীদের জন্য সুখবর। এবার থেকে আর তাঁদের সপ্তাহে ৬ দিন কাজ করতে হবে না, কাজ করতে হবে মাত্র ৫ দিন। বিদ্যুৎ কর্মীদের এবার রবিবারের সাথে সাথে শনিবারও ছুটি মিলতে চলেছে। আর এই নতুন নিয়ম কার্যকর হবে আগামী এপ্রিল মাস থেকে।

আর বিদ্যুৎ গ্রাহকদেরও এবার থেকে বিদ্যুৎ অফিসের কাউন্টারে গিয়ে বিল জমা করা অথবা বিদ্যুৎ সংক্রান্ত কোন অফিশিয়াল কাজ থাকলে তা সেরে নিতে হবে সোম থেকে শুক্রবারের মধ্যে। কারণ প্রতি সপ্তাহেই শনি ও রবিবার ছুটি ঘোষণা হচ্ছে রাজ্যের বিদ্যুৎ কর্মীদের জন্য। তবে বিল জমা দেওয়ার ক্ষেত্রে গ্রাহকরা অনলাইনে অথবা বিল জমা দেওয়ার কিয়ক্সে গিয়ে তাদের বিল জমা করতে পারবেন।

তবে এই বাড়তি ছুটি অর্থাৎ সপ্তাহে ৫ দিন কাজ করার মত যেমন খুশির খবর রয়েছে তেমনই রয়েছে আরও বেশি সময় কাজ কাজ করার খারাপ খবর। অর্থাৎ আগে যেমন কাজ করা হতো এখন তার থেকে আধ ঘন্টা আরও বেশি কাজ করতে হবে বিদ্যুৎ কর্মীদের। এমনকি সপ্তাহে ৫ দিন অর্থাৎ সোম থেকে শুক্রবার পর্যন্ত বিল জমা নেওয়ার কাউন্টারও খুলে রাখতে হবে বাড়তি ১৫ মিনিট করে।

আর এই নয়া নিয়ম চালু হলে বিদ্যুৎ অফিস খোলা থাকবে সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত। আর বিল জমা নেওয়ার কাউন্টার খোলা থাকবে সকাল সাড়ে নটা থেকে দুপুর তিনটে পঁয়তাল্লিশ পর্যন্ত। বর্তমানে যা থাকে দুপুর ৩:৩০ পর্যন্ত। আর এই সমস্ত কিছু পরিবর্তন হচ্ছে রাজ্য সরকারের তরফ থেকে গঠন করা নয়া বেতন কমিটির সুপারিশ অনুযায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *