পুরভোটে সমঝোতা নিয়ে চূড়ান্ত আলোচনার পথে বাম-কংগ্রেস, প্রার্থী তালিকায় চমক

খবর রাজনীতি-সামাজিক

কলকাতা পুরসভার নির্বাচনে কংগ্রেস ও বামেদের জোট কার্যত চূড়ান্ত হয়েছে আগেই। তবে এখনও নির্বাচন ঘোষণা না হওয়ায় আসন সমঝোতা নিয়ে আলোচনা চালাচ্ছে তারা। জানা গিয়েছে ১০ মার্চ প্রার্থী তালিকা চূড়ান্ত করতে বৈঠকে বসছে তারা। কংগ্রেসের তালিকায় চমক থাকতে পারে বলে জানা গিয়েছে।

এর আগে বৈঠকে কংগ্রেস ১৪৪ টি আসনের মধ্যে ৪৫ টি আসনে লড়াইয়ের প্রস্তাব দিয়েছিল। ২০১৫-র নির্বাচনে কংগ্রেস জিতেছিল ৫ টি আসনে। ২৫ টি আসনে তারা ছিল দ্বিতীয় স্থানে। এই হল ৩০টি। এছাড়াও আরও ১৫ টি আসনে লড়াই করতে চায় কংগ্রেস।

সূত্রের খবর, এখনও পর্যন্ত হওয়া আলোচনার প্রেক্ষিতে দুপক্ষই খুশি। ১ থেকে ৫৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী তালিকাও প্রায় পাকা বলেই জানা গিয়েছে। মধ্য কলকাতা ও বড়বাজারের আসন গুলিতে কংগ্রেসের চাহিদাকে প্রাধান্য দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

এবারে কংগ্রেসের প্রার্থী তালিকায় চমক থাকার সম্ভাবনা। ৪৮ নম্বর ওয়ার্ডে কংগ্রেসের তরফ প্রাক্তন এক ক্রীড়া প্রশাসকের দাঁড়ানোর কথা শোনা গিয়েছে কংগ্রেসের তরফে। এছাড়াও ৪৯, ৫৩, ৫৬ ও ৬০ নম্বর ওয়ার্ডে যথাক্রমে, মোনালিসা বন্দ্যোপাধ্যায়, আকবর খোন্দকর, মহম্মদ নাসিম, মহম্মদ নাসিরের দাঁড়ানোর সম্ভাবনা।

সূত্রের খবর অনুযায়ী, সিপিএম-এর প্রার্থী তালিকায় আপাতত ভাবে ৮০ জনের নাম রয়েছে। বিভিন্ন এড়িয়া কমিটি থেকে এই নাম পাঠানো হয়েছে কলকাতা জেলা নেতৃত্বকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *