Wednesday , 06 , Jul-2022

Top Stories
  1. মা সারদাকে অপমান করেছে তৃণমূল বিধায়ক নির্মল, চরম ক্ষুব্ধ বেলুড় মঠ
  2. সাত বার কোপ মেরে মাথা কাটা হয়েছে হিন্দু দর্জি কানাইয়ার
  3. সনিয়া গান্ধীর আপ্তসহায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
  4. ইস্টবেঙ্গল কর্মকর্তাদের ঢিলেমিতে চরম ক্ষুব্ধ ইমামি কর্তা
  5. টাকার অভাবে এবার পাঠ্যবই ছাপানো বন্ধ করল পাকিস্তান
  6. 30 হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি প্রশ্নের মুখে, ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেল পর্ষদ
  7. কলকাতা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ বেআইনি, মামলা হাইকোর্টে
  8. পশ্চিমবঙ্গে 70 লক্ষ ভুয়ো রেশন কার্ড, চাল গম বন্ধ করল কেন্দ্র সরকার
  9. দক্ষিণবঙ্গের অর্থনৈতিক উন্নয়নের পথ দেখাবে পদ্মা সেতু
  10. 700 গাছের চারা বিতরণ করল টরন্টো ক্যালকাটা ফাউন্ডেশন
inner-page-banner

সুরজিৎ আঁকুড়ে:- সমাজের নানা ক্ষেত্রে নানান কাজে অবদান রাখা তরুণদের জন্য ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে,গতকাল অর্থাৎ মঙ্গলবার রাতে এক ভার্চুয়াল অনুষ্ঠানে এবারের বিজয়ীদের নাম ঘোষণা করেন সিআরআই চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।  
অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, মহামারির পরও বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বগুণে দেশ এখনো অর্থনৈতিক উন্নয়নের পথে রয়েছে। যেখানে উন্নত দেশগুলোর অর্থনৈতিক অবস্থা থমকে গেছে, সেখানে বাংলাদেশের অর্থনীতি এখনো পজিটিভ ধারায় রয়েছে। তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন, ‘দেশের প্রতিষ্ঠাকালীন মূলনীতি ধর্মনিরপেক্ষতা থেকে আমরা কিছুতেই সরে আসতে পারি না। আমরা যে ধর্মেরই হই না কেন, আমরা সবাই বাঙালি।’
তরুণ সংগঠকদের উদ্দেশে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘প্রতিবার আপনাদের দেখে আমি অনুপ্রাণিত হই। আমাদের দেশে নালিশ করার একটা সংস্কৃতি রয়েছে। কিন্তু এই তরুণদের দেখুন, তারা নালিশ না করে নিজ সমাজের সমস্যা সমাধানে নিজ মেধা ও পরিশ্রম দিয়ে কাজ করে যাচ্ছে। অন্যের দিকে তাকিয়ে না থেকে নিজে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। কেননা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, তিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন। আপনারা সেই কাজটি করছেন।’
সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের ট্রাস্টি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ডা. নুজহাত চৌধুরী।
সিআরআইয়ের অঙ্গপ্রতিষ্ঠান ইয়াং বাংলা ২০১৪ সাল থেকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের’ আয়োজন করে আসছে। অনুষ্ঠানে জানানো হয়, এবারের প্রতিযোগিতায় অংশ নেয় ছয় শর বেশি উদ্যোক্তা ও সংগঠন। এদের মধ্যে চূড়ান্ত পর্বে ছিল ৪৭টি সংগঠন। সেখান থেকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হয় শীর্ষ ৩০ সংগঠন ও উদ্যোক্তাকে।
বিজয়ী ৩০টি সংগঠন হল ঢাকার ব্লাডমেন হেলথ কেয়ার, মাস্তুল ফাউন্ডেশন, মিশন সেইভ বাংলাদেশ ফাউন্ডেশন, প্লাস্টিক ইনিশিয়েটিভ নেটওয়ার্ক, ইয়ুথ এনভায়রনমেন্ট সোশ্যাল ডেভেলপমেন্ট সোসাইটি, পজিটিভ বাংলাদেশ, দেশি বলারস মেঘ ফাউন্ডেশন, গ্লোবাল আনট্রু জেপ অ্যান্ড এএমপি, অবলাইজিং অর্গানাইজেশন অব বাংলাদেশ, সেলফ প্রটেক্ট, নিঃসংকোচ ফাউন্ডেশন, টিম ব্যর্থ, উই আর ফর দেম, সোশ্যাল ক্যানভাসারস ও বাংলাদেশ মেডিক্যাল স্টুডেন্ট সোসাইটি। জামালপুরের সাইকিওর অর্গানাইজেশন, চাঁদপুরের ইগনাইট ইয়ুথ ফাউন্ডেশন ও আইটেক স্কুল, ময়মনসিংহের বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন, শেরপুরের ইয়ুথ স্কুল ফর সোশ্যাল অন্টপ্রনারস, চট্টগ্রামের সেন্ট্রাল বয়েস অব রাউজান, এক টাকায় শিক্ষা,স্টার্ট আপ চট্টগ্রাম, ছদাহা ডট কম ও রাঙামাটির উন্মেষ, কক্সবাজারের পহরচাঁদা আদর্শ পাঠাগার, নোয়াখালীর ওয়ার্ল্ড ইয়ুথ আর্মি ও  ফুটস্টেপ বাংলাদেশ এবং লক্ষ্মীপুরের সিনেমা বাংলাদেশ।
সমস্ত বিজয়ীদের হাতে সার্টিফিকেট, ক্রেস্ট ও ল্যাপটপ পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়েছে। এ ছাড়া শীর্ষ মনোনয়ন পাওয়া সব তরুণ সংগঠন পাবে সার্টিফিকেট।

You can share this post!

২৫ জন মিলে গণধর্ষণ যুবতীকে, হাড়হিম করা ঘটনায় স্তব্ধ দেশ

দাদা-দিদি’র টানাপোড়নে ভাঙনের আশঙ্কা ঘাসফুলে

author

Sunday Times Kolkata

By Admin

0 Comments

Leave Comments