Thursday , 28 , Jan-2021

Top Stories
  1. ‘‌আগে জোর করে বুথে ঢুকে যেতাম, এবার হবে না’‌, 'আক্ষেপ' তৃণমূল নেতার
  2. খাস কলকাতায় মন্ত্রীর বাড়ি লক্ষ্য করে বোমা, ভোটের আগে বাড়ছে উত্তাপ
  3. খোলা তরবারি নিয়ে, খালিস্তানি পতাকা উড়িয়ে দাঙ্গায় মদত কৃষক নেতা, বামপন্থীদের
  4. ৩০ জানুয়ারি অমিতের হাত ধরে বিজেপিতে যাচ্ছেন ১৪ তৃণমূল মন্ত্রী, বিধায়ক
  5. ‘‌পদ্মশ্রী’ পেলেন নারায়ণ দেবনাথ, মৌমা দাস–সহ বাংলার সাত, বাংলাদেশের ২ কৃতী
  6. ২১-র ভোটে বাড়তে পারে কেন্দ্রীয় বাহিনী, আলোচনায় নির্বাচন কমিশন
  7. ভিক্টোরিয়ায় মুখ্যমন্ত্রীর জয় বাংলা স্লোগানে ক্ষুব্ধ বাংলাদেশ
  8. কারা দিল স্লোগান, প্রশ্ন নিরাপত্তা নিয়েও
  9. প্রধানমন্ত্রীর সামনেই তীব্র প্রতিবাদ মুখ্যমন্ত্রী মমতার
  10. ভ্যাকসিন পেয়ে টুইটে হনুমানের ছবি পোস্ট করে মোদীকে কৃতজ্ঞতা ব্রাজিলের প্রেসিডেন্টের
inner-page-banner

সুরজিৎ আঁকুড়ে:- সমাজের নানা ক্ষেত্রে নানান কাজে অবদান রাখা তরুণদের জন্য ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে,গতকাল অর্থাৎ মঙ্গলবার রাতে এক ভার্চুয়াল অনুষ্ঠানে এবারের বিজয়ীদের নাম ঘোষণা করেন সিআরআই চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।  
অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, মহামারির পরও বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বগুণে দেশ এখনো অর্থনৈতিক উন্নয়নের পথে রয়েছে। যেখানে উন্নত দেশগুলোর অর্থনৈতিক অবস্থা থমকে গেছে, সেখানে বাংলাদেশের অর্থনীতি এখনো পজিটিভ ধারায় রয়েছে। তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন, ‘দেশের প্রতিষ্ঠাকালীন মূলনীতি ধর্মনিরপেক্ষতা থেকে আমরা কিছুতেই সরে আসতে পারি না। আমরা যে ধর্মেরই হই না কেন, আমরা সবাই বাঙালি।’
তরুণ সংগঠকদের উদ্দেশে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘প্রতিবার আপনাদের দেখে আমি অনুপ্রাণিত হই। আমাদের দেশে নালিশ করার একটা সংস্কৃতি রয়েছে। কিন্তু এই তরুণদের দেখুন, তারা নালিশ না করে নিজ সমাজের সমস্যা সমাধানে নিজ মেধা ও পরিশ্রম দিয়ে কাজ করে যাচ্ছে। অন্যের দিকে তাকিয়ে না থেকে নিজে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। কেননা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, তিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন। আপনারা সেই কাজটি করছেন।’
সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের ট্রাস্টি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ডা. নুজহাত চৌধুরী।
সিআরআইয়ের অঙ্গপ্রতিষ্ঠান ইয়াং বাংলা ২০১৪ সাল থেকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের’ আয়োজন করে আসছে। অনুষ্ঠানে জানানো হয়, এবারের প্রতিযোগিতায় অংশ নেয় ছয় শর বেশি উদ্যোক্তা ও সংগঠন। এদের মধ্যে চূড়ান্ত পর্বে ছিল ৪৭টি সংগঠন। সেখান থেকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হয় শীর্ষ ৩০ সংগঠন ও উদ্যোক্তাকে।
বিজয়ী ৩০টি সংগঠন হল ঢাকার ব্লাডমেন হেলথ কেয়ার, মাস্তুল ফাউন্ডেশন, মিশন সেইভ বাংলাদেশ ফাউন্ডেশন, প্লাস্টিক ইনিশিয়েটিভ নেটওয়ার্ক, ইয়ুথ এনভায়রনমেন্ট সোশ্যাল ডেভেলপমেন্ট সোসাইটি, পজিটিভ বাংলাদেশ, দেশি বলারস মেঘ ফাউন্ডেশন, গ্লোবাল আনট্রু জেপ অ্যান্ড এএমপি, অবলাইজিং অর্গানাইজেশন অব বাংলাদেশ, সেলফ প্রটেক্ট, নিঃসংকোচ ফাউন্ডেশন, টিম ব্যর্থ, উই আর ফর দেম, সোশ্যাল ক্যানভাসারস ও বাংলাদেশ মেডিক্যাল স্টুডেন্ট সোসাইটি। জামালপুরের সাইকিওর অর্গানাইজেশন, চাঁদপুরের ইগনাইট ইয়ুথ ফাউন্ডেশন ও আইটেক স্কুল, ময়মনসিংহের বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন, শেরপুরের ইয়ুথ স্কুল ফর সোশ্যাল অন্টপ্রনারস, চট্টগ্রামের সেন্ট্রাল বয়েস অব রাউজান, এক টাকায় শিক্ষা,স্টার্ট আপ চট্টগ্রাম, ছদাহা ডট কম ও রাঙামাটির উন্মেষ, কক্সবাজারের পহরচাঁদা আদর্শ পাঠাগার, নোয়াখালীর ওয়ার্ল্ড ইয়ুথ আর্মি ও  ফুটস্টেপ বাংলাদেশ এবং লক্ষ্মীপুরের সিনেমা বাংলাদেশ।
সমস্ত বিজয়ীদের হাতে সার্টিফিকেট, ক্রেস্ট ও ল্যাপটপ পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়েছে। এ ছাড়া শীর্ষ মনোনয়ন পাওয়া সব তরুণ সংগঠন পাবে সার্টিফিকেট।

You can share this post!

জিতেন্দ্রকে নিয়ে ফের জল্পনা, তৃণমূলের সভায় ডাক নেই জিতেন্দ্রর

বদলি সংক্রান্ত ইস্যুতে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দিলেন শিক্ষক সংগঠন

author

Sunday Times Kolkata

By Admin

0 Comments

Leave Comments