Wednesday , 21 , Apr-2021

Top Stories
  1. কবি শঙ্খ ঘোষের প্রয়াণে শোকস্তব্ধ বাংলা
  2. লকডাউন করবেন না, রাজ্য সরকারকে কড়া বার্তা মোদীর
  3. বাংলাদেশ থেকে রেমডেসিভির আনতে মোদীর কাছে অনুমতি চাইলো মুখ্যমন্ত্রী
  4. একের পর এক সংক্রমিত কর্মীরা, বন্ধ হচ্ছে লোকাল ট্রেন
  5. শীতলকুচির ডেড বডিগুলো নিয়ে র‍্যালি করব, এসপি, আইসি, পুলিশকে ফাঁসাতে হবে, ফের মমতার কলরেকর্ড ফাঁস
  6. তৃণমূল পেতে পারে ১৮৮ আসন, নতুন সমীক্ষায় স্পষ্ট জনমত
  7. ভোটে প্রচার করতে পারবেন না মুখ্যমন্ত্রী, ব্যান করল নির্বাচন কমিশন
  8. শীতলকুচিতে মাদ্রাসা বুথে বেধরক মারা হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের, মুখ্যমন্ত্রীর উস্কানিতেই পরিকল্পিত হামলা, প্রকাশ্যে এল ছবি
  9. মমতার উস্কানিতেই মৃত্যু হচ্ছে, ঝড়ছে রক্ত, অবিলম্বে বয়কট করুন মুখ্যমন্ত্রীকে
  10. মাদ্রাসা বুথে গুলি চালাল কেন্দ্রীয় বাহিনী, মৃত চার
inner-page-banner

ব্রিটেনে খোঁজ পাওয়া করোনাভাইরাসের নতুন স্ট্রেন ঢুকে পড়েছে এ দেশেও। এখনও অবধি ২০ জনের দেহে নতুন স্ট্রেনের অস্তিত্বের খোঁজ মিলেছে। অত্যন্ত দ্রুতগতিতে ছড়িয়ে পড়তে সক্ষম এই স্ট্রেনের সংক্রমণ নিয়ন্ত্রণ করতে তাই কোমর বেঁধে নামল কেন্দ্র। করোনা আক্রান্তদের মধ্যে নতুন স্ট্রেনের খোঁজ পেতে দেশকে ভেঙে নেওয়া হয়েছে ৬টি জোনে। পাশাপাশি সংক্রমণ ঠেকাতে নৈশ কার্ফু জারির বিষয়টি দেশের সমস্ত রাজ্যকেই ভেবে দেখতে বলেছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সেই পথে হেঁটে বৃহস্পতিবার এবং শুক্রবার রাত্রিকালীন কার্ফু জারি হল দিল্লিতে। নিষেধাজ্ঞা জারি হয়েছে বর্ষবরণের পার্টিতেও।

ব্রিটেনফেরত করোনার নতুন স্ট্রেনের সংক্রামক ক্ষমতা আরও বেশি। শুরুতেই সেটিকে রুখে দেওয়ার চেষ্টা চালাচ্ছে কেন্দ্র। তাই বর্ষবরণের মধ্যে দাঁড়িয়ে অযথা জমায়েতে নিষেধাজ্ঞার পাশাপাশি রাজ্যগুলিকে রাত্রিকালীন কার্ফু জারির পরামর্শও দেওয়া হয়েছে। সেই মতো বৃহস্পতিবার এবং শুক্রবার রাতে কার্ফু জারি থাকবে দেশের রাজধানীতে। রাত ১১টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত জারি থাকবে এই কার্ফু। রাত্রিকালীন কার্ফু চলার সময়  প্রকাশ্য স্থানে এক সঙ্গে পাঁচজনের বেশি জমায়েত করতে পারবেন না। বর্ষবরণের জন্য সব ধরনের অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।
করোনার নয়া স্ট্রেন নতুন করে আতঙ্ক বাড়ালেও আশা জাগাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে করোনা টিকার ছাড়পত্র পাওয়া। আমেরিকা, ব্রিটেন-সহ ইউরোপের বিভিন্ন দেশে ইতিমধ্যেই শুরু হয়েছে টিকাকরণের কাজ। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি টিকাকে জরুরিকালীন ব্যবহারের জন্য ছাড়পত্র দিয়েছে ব্রিটেন। ২০২১ সালেরর জানুয়ারিতেই এ দেশেও ছাড়পত্র দেওয়া হতে পারে করোনা টিকাকে। সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বছরের শুরুতেই বৈঠকে বসবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অক্সফোর্ড ছাড়াও ভারত বায়োটেক এবং মডার্নার তৈরি টিকা এ দেশে ছাড়পত্র পাওয়ার তালিকায় রয়েছে।

You can share this post!

প্রতিবেশীকে খুন করে তার হৃৎপিণ্ড রান্না করে পরিবারের লোককে খায়িয়ে ফের খুন দু’জনকে

নজরে এবার সীমান্ত, আগামী সপ্তাহে বৈঠকে বসছেন মোদি-হাসিনা

author

Sunday Times Kolkata

By Admin

0 Comments

Leave Comments