Wednesday , 21 , Apr-2021

Top Stories
  1. কবি শঙ্খ ঘোষের প্রয়াণে শোকস্তব্ধ বাংলা
  2. লকডাউন করবেন না, রাজ্য সরকারকে কড়া বার্তা মোদীর
  3. বাংলাদেশ থেকে রেমডেসিভির আনতে মোদীর কাছে অনুমতি চাইলো মুখ্যমন্ত্রী
  4. একের পর এক সংক্রমিত কর্মীরা, বন্ধ হচ্ছে লোকাল ট্রেন
  5. শীতলকুচির ডেড বডিগুলো নিয়ে র‍্যালি করব, এসপি, আইসি, পুলিশকে ফাঁসাতে হবে, ফের মমতার কলরেকর্ড ফাঁস
  6. তৃণমূল পেতে পারে ১৮৮ আসন, নতুন সমীক্ষায় স্পষ্ট জনমত
  7. ভোটে প্রচার করতে পারবেন না মুখ্যমন্ত্রী, ব্যান করল নির্বাচন কমিশন
  8. শীতলকুচিতে মাদ্রাসা বুথে বেধরক মারা হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের, মুখ্যমন্ত্রীর উস্কানিতেই পরিকল্পিত হামলা, প্রকাশ্যে এল ছবি
  9. মমতার উস্কানিতেই মৃত্যু হচ্ছে, ঝড়ছে রক্ত, অবিলম্বে বয়কট করুন মুখ্যমন্ত্রীকে
  10. মাদ্রাসা বুথে গুলি চালাল কেন্দ্রীয় বাহিনী, মৃত চার
inner-page-banner

সাইবার ক্রাইমের (Cyber Crime) শিকার দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। ভিডিও কলের মাধ্যমে তাঁর ছবি সংগ্রহ করে তা ব্লু ফিল্মে ব্যবহারের মতো বিস্ফোরক অভিযোগ তুললেন তিনি। সেই ব্লু ফিল্ম আবার তাঁকে ব্ল্যাকমেলিংয়ের জন্য ব্যবহার করা হবে বলে হুমকি ফোনও পাচ্ছেন তিনি। কোচবিহার থানায় এই মর্মে অভিযোগ দায়ের করে সাংবাদিকদের সামনে গোটা বিষয়টি প্রকাশ্যে এনেছেন বিধায়ক। ঘটনার তদন্ত শুরু হয়েছে। উদয়ন গুহর এভাবে সাইবার ক্রাইমের শিকার হওয়ার বিষয়টি আপাতত এলাকায় আলোচনার অন্যতম বিষয়বস্তু হয় উঠেছে।
দিনহাটার বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha) ‘ঠোঁটকাটা’ বলে পরিচিত বরাবর। দলকে অস্বস্তিতে ফেলে বারবারই নানারকম মন্তব্য করেছেন তিনি। সম্প্রতি কলকাতায় দলের নেতৃত্বের প্রতি তোপ দেগে ফেসবুকে পোস্ট করেন। পাশাপাশি আবার এও উল্লেখ করেন যে তিনি কোনওভাবেই ‘বেসুরো’ হচ্ছেন না। শুধু সমস্যার কথা তুলে ধরতে চাইছেন।
এহেন বিধায়কই কি না এবার বড়সড় সাইবার অপরাধের শিকার! শনিবার এ নিয়ে কোচবিহার থানায় অভিযোগ দায়ের করার পর তিনি নিজের দপ্তরে সাংবাদিক বৈঠক করেন। সেখানেই জানান যে তাঁর ছবি ব্যবহার করে ব্লু ফিল্ম তৈরি হচ্ছে। কীভাবে বুঝলেন যে তিনি নিজে এই অপরাধের শিকার? বিধায়কের কথায়, ”পুলিশ এখন নানাভাবে প্রচার করছে যে কোনও ভিডিও কল এলে তা থেকে সাবধান হতে। কারণ, ভিডিও কল রিসিভ করলে তাঁর ছবি সংগ্রহ করে তা দিয়ে ব্লু ফিল্ম তৈরি করা হচ্ছে। এই ঘটনার শিকার আমি নিজে। আমাকে ভিডিও কল করে টাকা চাওয়া হচ্ছে। বলা হচ্ছে যে টাকা না দিলে নাকি ওসব ব্লু ফিল্ম প্রকাশ করে আমার ইমেজ নষ্ট করা হবে।”
এমন নিন্দনীয় কাজে কারা জড়িত থাকতে পারে বলে সন্দেহ? দলের কেউ নাকি নিছকই সাইবার অপরাধীরা? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে উদয়ন গুহ দলের কারও জড়িত থাকার কথা পুরোপুরি উড়িয়ে দেন। বলেন, ”আমাকে হুমকি ফোনে বলা হয়েছে যে বিধায়ক তো দূরের কথা, এরপর আর আমি সরপঞ্চও হতে পারব না। এই ‘সরপঞ্চ’ কথাটা শুনে আমি বুঝলাম যে এরা বাংলার কেউ নয়। বাইরের কেউ এসব কাণ্ডে জড়িত এবং এটা একটা বড় চক্র। পুলিশেরও অনুমান, এ রাজ্যের বাইরে থেকে কেউ বা কারা এরকমভাবে আমার বিরুদ্ধে অপরাধের জাল বুনেছে।” অপরাধী কারা? খুঁজছে পুলিশ।

You can share this post!

নিরাপত্তা কোথায় গেল, কে মারল মমতাকে, কোথায় ভিডিও, উত্তর নেই

৮ নয় এবার কাজ করতে হবে ১২ ঘণ্টা, জানিয়ে দিল সরকার

author

Sunday Times Kolkata

By Admin

0 Comments

Leave Comments