সভায় লোক এসেছিল ৭ হাজার, রাজ্য নেতৃত্বকে জানিয়ে দিলেন অমিত

খবর রাজনীতি-সামাজিক

নিজস্ব প্রতিনিধি: শহিদ মিনারে জনসভা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু সেই সভায় কত লোক এসেছিল?

রাজ্য বিজেপি নেতারা অবশ্য সভার আগে থেকেই বেশ চাপে ছিলেন। সভায় লোকের ভিড় না হলে অমিত শাহের প্রতিক্রিয়া যে খুব একটা ভালো হবে না তা জানতেন। কিন্তু শহিদ মিনারের সভা শেষে হাফ ছেড়েছিলেন রাজ্য বিজেপির নেতারা। সভায় খারাপ লোক হয়নি। অমিত শাহকে তাই কেউ বলল এক লাখ, তো কেউ নম্বর বাড়াতে বলল দেড় লাখ লোক হয়েছে। আর সবার কথা শোনার পর মোটাভাই জানিয়ে দিলেন কত লোক আদতে এসেছিল সভায়।

কলকাতা পুলিশের দাবি, শহিদ মিনারের সভায় মেরেকেটে ১৫ হাজার লোক হতে পারে। তার উপর অমিত শাহের নিরাপত্তার জন্য অনেকটা অংশ ফাঁকা রাখা হয়েছিল। ছিল নিরাপত্তার ব্যারিকেড। সূত্রের খবর, রবিবার সভা শেষে রাজ্য নেতৃত্বের কাছে অমিত শাহজানতে চান, কত লোক এসেছিল? কেউ বলেন, এক লক্ষ। কেউ আবার দেড় লক্ষ। সবার কথা শুনে অমিত শাহ বলেন, ‘লোক হয়েছিল প্রায় ৭ হাজার।’

জানা গিয়েছে, ‘আর নয় অন্যায়’ প্রচার কৌশলের ঘোষণা করেন অমিত শাহ। ৯৭২৭২৯৪২৯৪ নম্বরে মিসড কল দেওয়ার আহ্বান জানান। সঙ্গে সঙ্গে সেই নির্দেশ পালন করেন বিজেপি কর্মীরাও। সূত্রের খবর, ওই নম্বরে তখন ময়দান সংলগ্ন এলাকা থেকে গিয়েছিল ৭ হাজার মিসড কল। তড়িত্গতিতে বিজেপির আইটি সেলের ওই পরিসংখ্যান হাতে চলে আসে অমিত শাহের। কিন্তু তা বুঝতেই পারেননি বিজেপি নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *