ভারতীয়দের ছেড়ে যাওয়া চাকরিতে প্রবাসীদের নিয়োগ দিন

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদকঃ অষ্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি প্রকৌশলী বীর মুক্তিযোদ্ধা খোন্দকার সালেক বলেছেন, করোনার কারণে ভারতীয় শ্রীলংকান অনেকেই বাংলাদেশ থেকে চাকরি ছেড়ে চলে গেছেন। ওইসব শূণ্যপদে চাকরিচ্যুত প্রবাসী শ্রমিকদের নিয়োগ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।

মঙ্গলবার রাতে চাকরিচ্যুত প্রবাসী শ্রমিকদের পুনর্বাসনে করণীয় সম্পর্কে এনআরবি নিউজের ‘কানেক্ট প্রবাসী’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। ওই অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের প্রেসিডেন্ট ফ্রান্স প্রবাসী ব্যবসায়ী কাজী এনায়েত উল্লাহ। টরেন্টো থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি মৌ মধুবন্তী।

প্রকৌশলী খোন্দকার সালেক বলেন, করোনার কারণে মধ্যপ্রাচ্য ও মালয়েশিয়ায় বিপুল সংখ্যক বাংলাদেশি শ্রমিক চাকরিচ্যুত হয়েছেন। অনেকেই বাংলাদেশে ফিরে গেছেন আবার অনেকেই দেশে ফেরার অপেক্ষায় আছেন। দেশে ফিরে তারা কী কাজ করে খাবেন, এই নিয়ে দুঃশ্চিন্তায় আছে তাদের পরিবার। তিনি বলেন, বিদেশ থেকে ফিরে যাওয়া বাংলাদেশিদের উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে যেকোন কাজে লাগানো সম্ভব। পোশাক কারখানা, পাঁচ তারকা হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাকরি ছেড়ে যেসব বিদেশি বাংলাদেশ থেকে চলে গেছেন, ওইসব পদে বাংলাদেশিদের কাজে লাগানোর উদ্যোগ নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *