‘বাঁচাতে পারবো না, ২১-এ হারবেই তৃণমূল’, মমতাকে সাফ জানালেন প্রশান্ত কিশোর

খবর রাজনীতি-সামাজিক

তৃণমূল কংগ্রেসে বাসা বেঁধেছে দুর্নীতি ও অন্যায় কাজের প্রবণতা। ২০২১-এর আগে তা বুমেরাং হতে পারে তৃণমূলের কাছে। তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের প্রচার পরিকল্পনার দায়িত্বে থাকা প্রশান্ত কিশোরের সমীক্ষায় উঠে এসেছে এই প্রবণতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও তা রিপোর্ট আকারে তুলে ধরেছেন তিনি।

অভিযোগ, তৃণমূলের নেতা-কর্মীরা দুর্নীতি ও অপকর্মে জড়িয়ে পড়ছেন। বিশেষত লকডাউন চলাকালীন এবং ঘূর্ণিঝড় আম্ফানের ফলে ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরণ নিয়ে বিস্তর দুর্নীতি বাসা বেঁধেছে তৃণমূল কংগ্রেসে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ও কড়া হুঁশিয়ারি দিয়েছেন।
তিনি প্রকাশ্যেই তাঁর দলের দুর্নীতি প্রসঙ্গে বলেন, নিজেকে দূরে সরিয়ে রাখুন নতুবা অবিলম্বে নিজেদের সংশোধন করুন, তা না হলে রেয়াত করা হবে না কাউকেই। তৃণমূলের নেতাদের দুর্নীতি ও অন্যান্য অপকর্মে লিপ্ত থাকতে দেখা গেলে তাঁকে দল থেকে বহিষ্কার করা হবে, জনসমক্ষে সতর্কতা জারি করেন মমতা।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাঁর দলের বিধায়ক ও সাংসদদের উদ্দেশ্যে বক্তব্য দেওয়ার সময় মমতা সতর্ক করে দেন দলের সকল শ্রেণির নেতাদের। তৃণমূল নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনওমতেই দুর্নীতি সহ্য করা হবে না। যাঁরা দুর্নীতিতে জড়িয়ে থাকবেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অতীতেও তিনি তাঁর দলের নেতাকর্মীদের একইভাবে সতর্ক করেছিলেন। তিনি তৃণমূলের নেতাকর্মীদের বাংলায় সিন্ডিকেটরাজ চালানোর বিরুদ্ধে সরব হয়েছেন। গত বছর লোকসভা ভোটে তৃণমূলের বিপর্যয়ের পরে তৃণমূল সুপ্রিমো দলের নেতাদের কাটমানির টাকা ফিরিয়ে দিতে বলেছিলেন।

তারপরও কিন্তু তৃণমূল নেতারা শোধরায়নি। তাঁরা এখনও দুর্নীতি চালিয়ে যাচ্ছেন। তা নিয়েই উষ্মাপ্রকাশ করেছেন প্রশান্ত কিশোর। তিনি একপ্রকার জানিয়েই দিয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতারা এই পথ থেকে সরে না এলে বুমেরাং হয়ে যাবে। আর কোনওভাবেই তৃণমূলকে লক্ষ্যে পৌঁছে দেওয়া যাবে না।

40 thoughts on “‘বাঁচাতে পারবো না, ২১-এ হারবেই তৃণমূল’, মমতাকে সাফ জানালেন প্রশান্ত কিশোর

  1. WB, South 24 pgs, canning-1,Taldi panchayet,sob jaiigaii just Ami ekhankar kotha bolchi panchayet lebel teke suru Kore gramer member ra sudu durniti Kore choleche,jedike takao sudu katmani,amader ekhane ..adhia gram 45 no part e..je house sanction hoeche jar name eseche Tara kjon peyeche Amar doubt ache,katmani kheye akta manuser 2-3 te Kore house diye dische..ete manus khepe ache .tarmodde amphan jhore jader khoti hoeche Tara kichu paii ni,jader kichu hoy ni Tara sobkichu peyeche,taii manus Tmc k vule jasche,galagali korche,abar vorsa dite gele notun Kore sajate hobe..

    1. Hmm ekdom. ami jani egulo ami canning 2 jibantala theke bolchi sudhu ekhane na kom beshi puro wb tei TMC r ottachar e manush jorjorito nijeder partir prochar to durer kotha ekhane publicly name tao mukhe neoya jay na eto tai sontrash cholche…..

    2. সঠিক কথা সঠিক মূল্যায়ন হচছে, আমাদের পারশোবতী বুথ গুলোই একই অবস্থা ।আমার বুথ সঠিক মূল্যায়ন হচছে কিনা—সেটা প্রধান নিজে দায়িত্ব নিয়ে দেখাশুনো করেন।এবং কোনওরূপ অন্যায় তছরুপ বরদাস্ত করেন না।অনেক ক্ষেত্রে রাজনীতির রং নিয়ে বাদ বিচার করেন না।বহু উদাহরণ আছে।

  2. Nisith Dutta, Trinomuler somoy ses, ekmatro karon durniti, cut money, manuskey manus na baba, prochar sarbosso Rajnoitik Dal.

    1. 2021শে বাংলায় সরকার পরিবর্তন এর ভীষণ দরকার

      1. কাকে আনবেন সবাইতো দুর্নীতিগ্রস্ত তৃণমূলের চেয়ে বিজেপি সিপিএম আরো দুর্নীতিগ্রস্ত বিজেপি তো বাংলাতে ক্ষমতায় না এসেও বস্তা বস্তা চাল বিজেপির নেতার গোডাউনে মজুদ করে রেখেছিল সে তো ধরা পড়ে গেল তারপর ভারত বর্ষ টাকে খুবলা করে দিল কাল টা কার নামে বিজেপি নেতারা হাজার হাজার লক্ষ কোটি টাকা দুর্নীতি করে নিজেদের পকেট এ ও পার্টি ফান্ডে মজুদ করেছে করণা মোকাবিলায় পিএম ফান্ডের হাজার হাজার কোটি টাকা কোন হিসেব নেই অডিট করতে বললে পিএম ফান্ড অডিট হবে না পরিষ্কার বলে দিলে তাহলে কারা দুর্নীতিগ্রস্ত ললিত মোদী নীরব মোদী মেহুল চক্সি এরা দেশের বিভিন্ন ব্যাংক থেকে লক্ষ্য লক্ষ্য হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিল সব বিজেপি নেতাদের দৌলতি তাহলে এখানে মোদি কি ঘুমাচ্ছিল না কাঠ মানি খাওয়ার জন্য চুপচাপ ছিল এখানেই প্রশ্ন সকলের ।

        1. তবে তৃণমূলের থেকে দুর্নীতিবাজ দল দুনিয়া একটা নেই। পুরো দলটাই কাটমানি খোর।

  3. It is I do doubt about Prashant Kishore’s excellency. When a government loses mass base, and that becomes the Halla Kingdom no magician is ever be able to save that government. The election may not give any party the majority, and it is suspected that TMC and BJP will come together to form a government, but if the left does the magic, it will be anyway always be not bad.

  4. তৃনমূল কোন দল ই নই চোর চিটি়ংবাজ লুচা লম্পট ডাকাতদের সিন্ডকেট !

  5. তৃণমূল হারবেই 2021 এর ভোটে একথা সত্য কারণ 1) পঞ্চায়েত ভোটে ভোট দিতে না দেওয়া, 2)যে সিপিএম এর হার্মাদ দের বিরুদ্ধে যারা লড়াই করে মমতাকে মসনদে বসিয়েছে তাঁদের মাথার উপর আজ ওই হার্মাদরা, 3)কাটমনি দিদির দলের অন্যতম কলঙ্ক 4 )100 দিনের কাজে সীমাহীন চুরি, প্রকৃত শ্রমিক কাজ না পেয়ে জব কার্ড বাতিল, যাদের জব কার্ডে টাকা ঢোকে তাঁদের পাথর বসানো বাড়ি, গাড়ি, 5)প্রশাসনের কথাতো বলা যাবে না, অন্যায় এর প্রতিবাদ করলেই গাঁজার কেস, লাও ঠেলা, কাঁচা চুলে ঢোকো আর পাকা চুলে বের হও, ইত্যাদি ইত্যাদি…….. দিদি আপনি সৎ, পরিশ্রমিক নেত্রী, আপনার পরিশ্রমে তিলে তিলে গড়ে তোলা দলটাকে অতি সহজে ভেঙে যেতে দিবেন না, আমরা পুরোনো কর্মীরা আবার জান বাজি রেখে লড়াই করবো 2021এ, শুধু সিপিএম থেকে আগত চোরদের লাথ মেরে তাড়িয়ে দিন, দেখুন আবার দলের সচ্ছতা ফিরে আসবে,

  6. উনি ঠিকই বলেছেন, দুর্নীতির ও কূটনীতির আখড়া হয়ে গিয়েছে এই দলে. বিশেষ করে কংগ্রেস, cpm থেকে দলে এসে বড় বড় পোস্ট পেয়ে শুধু নিজেদের আখের গুছিয়ে চলেছে এরা. আমাদের নক্সালবাড়ি ব্লক 1 ও ব্লক 2 দুটোই ব্লক সভাপতি, অঞ্চল সভাপতি এরা দল টা কে শেষ করে দিলো. এদের জন্য দল কলুষিত হয়ে চলেছে বারংবার. এক মন্ত্রীর মেয়ে এসে কাজ ও টাকার লোভ দেখিয়ে দল কে বদনাম করে ছেড়ে দিলো. জনগণের মমতা ব্যানার্জী কে নিয়ে প্রবলেম নেই, সমস্যা হোলো এইসব নেতা ও নেত্রীদের নিয়ে. আজ এদের এই বাড়বাড়ন্তের জন্যই বিজেপি ভোট পাবে. রাজনীতি টা কে এরা ব্যাবসার জায়গায় নিয়ে গিয়েছে. এরা শুধু পদের ক্ষমতা আর টাকা রোজগার করতে এসেছে. মাঝখান থেকে যারা ভালো কাজ করে তাদের নানান ভাবে সমস্যায় পড়তে হচ্ছে. Pk এর টীম এর উপর বিশ্বাস ছিলো, কিন্তু কোঅর্ডিনেটর যাকে করে দিয়ে গেলো তখনি লোকের বিশ্বাস pk এর টিমের উপর থেকে চলে গেলো. কারো বুঝতে বাকি রইলো না যে এটাও একটা বোঝাপড়া হয়েছে. তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্বই শেষ করে দেবে একদিন দিদির এতো কষ্ট করে তৈরী করা দলকে. এরা তো তৃণমূলের অর্থই বোঝে না, এরা তৃণমূলকে ভালোবাসে না, সব সুযোগসন্ধানী এই দলের মাথার উপর বসে আছে. 2021 তৃণমূল আসলেও যদি সঠিক পোস্টে সঠিক লোক না থাকে তাহলে এই দল একদিন তাসের ঘরের মতো ভেঙ্গে পড়বে. যারা কাজ করছে তাদের সঠিক মূল্যায়ন করা দরকার, তাহলেই দলের উপর মানুষের আস্থা ফিরবে. যদি নাম চান তাহলে সেইসব নাম আমাদের এখানকার লিস্ট করে দিয়ে দিতে পারি.

  7. Bengal CM will not stop or controlled their bad activities not only Bengal, whole of India any of political ministers or support workers as causes not perfect democracy. Democracy is successful where the people’s educated but most of peoples of India are not educated and whose are unknown what’s Indian democracy.why they will have getting two kg rice, wheat, some money etc they cust their vote rulling party and ministers or support workers are involving with scams and money laundering case. It’s not won speach but said kalmarks.

    1. তোরা লুঙ্গিরা ওর দুধেলা গরু, আর তোদের দেশদ্রোহিতা ওর অলঙ্কার।

  8. I think any person with even the slightest common sense would know that Didi’s days are numbered and she didnt really need to hire Prashant Kishore to tell her this. When you think your indistructable, a pandemic or atural calamity comes almost like a miracle to uproot you completely..

  9. One of the another cause of decline a. To stop grant to NGO who association with health (leprosy) releted work b. This government not economical help to middle class youth .

  10. বিজেপি দলে নেতা- মন্ত্রী – বিধায়ক- সাংসদ সাপ্লাই দিয়ে দিয়ে দলের সব শেষ🤣😂🤣😂। আরো কিছু চোর ডাকাত গুন্ডা বদমাস বিজেপি তে চালান করে রাখুন। TMC নেতাদের বাকিদের গন্তব্য ও তো ওই বিজেপি ই।

  11. জনগণ বেশি দিন সহ্য করবে না। বিকল্প ব্যবস্থা মানুষই তৈরি করে ফেলবে।

  12. চালুনি সুচের বিচার করে ।
    দিদি নিজেই তো দুর্নীতির পাহাড়, ডিপো, গোডাউন। তিনি অন্যদের বলছেন সৎ হও। কে হবে, তারা তো জানে যে বলছে সে কি?
    দিদি আপনি আচরী ধর্ম, পরের শিখাও।
    সরদার টাকা ফেরত দিন।

  13. Apna k ki dekhiye ghotala korbe? Apnar montri sovay pray sobai chor infact apni apnader rani. Rasta poriskar kintu haspataler vetorer obostha r apnar obostha same
    Apni valo proshasok na. Apni janen apni poschim banglay obostha ki koechner? Boro boro kotha bolar aage it marle pathor khete hoy eta toh janen abhishek er bari ta toh akta oitihasik somalochona apni kono goriber valo korte paren e na. Apni kar kothay bobi hakim K meyor pose bollen? Ja khusi taai korte paren na apni apnar poitrik sompotti na. Hindu hoiye hindu der sathe protarona korchhen apni ki hindu?

  14. Apna k ki dekhiye ghotala korbe? Apnar montri sovay pray sobai chor infact apni apnader rani. Rasta poriskar kintu haspataler vetorer obostha r apnar obostha same
    Apni valo proshasok na. Apni janen apni poschim banglay obostha ki koechner? Boro boro kotha bolar aage it marle pathor khete hoy eta toh janen abhishek er bari ta toh akta oitihasik somalochona apni kono goriber valo korte paren e na. Apni kar kothay bobi hakim K meyor pose bollen? Ja khusi taai korte paren na apni apnar poitrik sompotti na. Hindu hoiye hindu der sathe protarona korchhen apni ki hindu?

  15. কোথায় কি হচ্ছে জানিনা , শ্যামপুকুর কেন্দ্রের বিধায়িকা যেইভাবে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করছেন সেটাকে একটা আদর্শ করা যেতেই পারে , কিন্তু ৭/৮/৯/১৮/২০/২১/২৬ এর পৌর প্রতিনিধিরা , বিশেষ করে ৮/৯/১৮/২৬ এই চারজনের সম্মত্তির হিসেব এখুনি নিলে বোঝা যাবে কতো টাকা তারা ৫ বছরে কামিয়েছে । এখন থেকে বলছি , একজন শহীদ পরিবারের মানুষ হিসেবে , ৫০ বছর কঙ্গ্রেসের বহু পদে থেকে ও তৃনমূলের একজন লড়াইয়ের সৈনিক হয়ে এদের টিকিট দিলে পৌরসভা হাতছাড়া হবে । আমি সারা বাংলার আতসবাজি উন্নয়ন সমিতির চেয়ারম্যান আমার ৩১ লাখ শ্রমিক মেম্বার , সারা বাঙলাতেই আমার সদস্য আছে । বললে আমি প্রতিটা জেলার যত MLA আছে তাদের বেশির ভাগ কিভাবে চুরি , অত্যাচার , লুঠ করছে তার হিসাব এখনি দিতে পারি । শুধু তাই নয় একটা চোরা স্রোত কিভাবে এগিয়ে আসছে তাও বলে দিতে পারি । আমার পরিবারের তিনজন শহীদের রক্তের ওপরে এই সরকার দাঁড়িয়ে আছে । তাই যেকোনো (তলা থেকে মাথা) নেতা মন্ত্রীদের থেকে ব্যাথা আমার বেশী । শতকরা ৮০% নেতা মন্ত্রী আমাকে জানে । অনেকেই আমার কাছে অনেক কিছু পেয়েছে । তলা থেকে মাথা অনেকেই আমার পদে্য তলায় থেকে রাজনীতি করেছে । তাই সাবধান , সামনে কঠিন লড়াই । PK একদম ঠিক কথা বলেছে । মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ , তৃনমূল কঙ্গ্রেস জিন্দাবাদ , বিরোধীরা নিপাত যাক্ ।
    বাবলা রায় , চেয়ারম্যান । সারা বাংলা আতসবাজি উন্নয়ন সমিতি (মেম্বার ৩১ লাখ , শ্রদ্ধা INTTUC ‘র উপর )

  16. কাকে আনবেন সবাইতো দুর্নীতিগ্রস্ত তৃণমূলের চেয়ে বিজেপি সিপিএম আরো দুর্নীতিগ্রস্ত বিজেপি তো বাংলাতে ক্ষমতায় না এসেও বস্তা বস্তা চাল বিজেপির নেতার গোডাউনে মজুদ করে রেখেছিল সে তো ধরা পড়ে গেল তারপর ভারত বর্ষ টাকে খুবলা করে দিল কাল টা কার নামে বিজেপি নেতারা হাজার হাজার লক্ষ কোটি টাকা দুর্নীতি করে নিজেদের পকেট এ ও পার্টি ফান্ডে মজুদ করেছে করণা মোকাবিলায় পিএম ফান্ডের হাজার হাজার কোটি টাকা কোন হিসেব নেই অডিট করতে বললে পিএম ফান্ড অডিট হবে না পরিষ্কার বলে দিলে তাহলে কারা দুর্নীতিগ্রস্ত ললিত মোদী নীরব মোদী মেহুল চক্সি এরা দেশের বিভিন্ন ব্যাংক থেকে লক্ষ্য লক্ষ্য হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিল সব বিজেপি নেতাদের দৌলতি তাহলে এখানে মোদি কি ঘুমাচ্ছিল না কাঠ মানি খাওয়ার জন্য চুপচাপ ছিল এখানেই প্রশ্ন সকলের ।

  17. TMC jodi chor BJP dakat. Puro desh k borbad kore faleche. R TMC thake BJP te jara jara jachche sob kota Dakat gulo k anusoron kore. Sob benojaol gulo BJP te dhukbe. Aroo dakatder upoddrob barbe. Mitthuker raja PM. Lojja howa uchit manush k jara puro desher obbostha dekhe sikhchena aj bharot borser ki obostha koreche. Puro desh ta k bikiye dilo. Broker PM. Akta gadha j bole gorur dudhe sona ache amon ak manush se partyer akhankar prodhan.

  18. প্রশান্ত কিশোরের উপলব্ধি হয়েছে জেনে খুব খুশি হলাম. কিন্তু রাজ্যটা এমন পিছালো সেখান থেকে প্রকৃত উন্নয়ন হওয়া মুশকিল. যাহোক আগামী দিন বলবে. সবজান্তা মুখ্যমন্ত্রী যে প্রতিটি সভায় ভুলভাল তথ্য দেন সেটা বলার মতো লোকের থাকলে হয়তো দলটা সংশোধন হয়ে যেত

    1. সংশোধনকারী ও সংস্কারকামী নয়, উনি ধান্দাবাজ স্তবকদের পছন্দ করেন।

  19. Kake chaichen BJP k? jara desher sob kichu ekar khomota diye bikri kore dichhe tader hatei rajjo take deben, TMC Jeter por kota manus bari chara hoyechilo kintu bjp mp vote jetar por amar elakay sudhu ek rater modhye onek manusk barichara korlo, dokan lut korlo ei din ta apnar okhane hole kemon hobe?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *