বলিউডের স্বজনপোষণ নিয়ে এবার অকপট স্বীকারক্তি রণবীর কাপুরের

বিনোদন

রিমি রায়ঃ স্বজনপোষণ বা বংশানুক্রমিক ধারায় কাপুর বংশের চতুর্থ প্রজন্ম রণবীর কাপুর যে অভিনয় জগতে পা রেখেছেন সে কথা কারুরই অজানা নয়। এমনকি সে কথা তিনি নিজেও স্বীকার করেন। আর তার যে কিছু বাড়তি সুবিধা আছে একথা ও অস্বীকার করেননি তিনি নিজে।
‘জগ্গা জাসুস’-এর প্রচারের সময় রণবীরের সামনেই উঠে এসেছিল স্বজনপোষণ ঘিরে নানা প্রসঙ্গ। উত্তরে রণবীর কাপুর স্বজনপোষণ, বা বংশানুক্রমে অভিনয়ে আসার কথা স্বীকারও করে নিয়েছিলেন । বলেছিলেন, ”স্বজনপোষণ সর্বত্র রয়েছে, হয়ত ফিল্ম ইন্ডাস্ট্রিতে আরও বেশি করে রয়েছে। আমি নিজেই এর সৃষ্টি। এক্ষেত্রে আমার দাদু (রাজ কাপুর) কঠোর পরিশ্রম করেছে। আর তাঁর জন্যই আমার বাবা সহজেই সুযোগ পেয়েছে। আমার সন্তানরাও যাতে সুযোগ পায়, তার জন্য আমিও পরিশ্রম করব। আমি চাইব, আমার সন্তানরা সুযোগ পাক। আর স্বজনপোষণ, বংশানুক্রমে পেশায় আসা, সেটা অবশ্যই রয়েছে, আর অস্বীকার করার জায়গা নেই। তার উদাহরণ আমি নিজেই।”
তবে রণবীর আরও বলেন নির্দ্বিধায়, ”স্বজনপোষণ, বংশানুক্রমে পেশায় আসার একটা অসুবিধাও রয়েছে। আমি যেমন আমার পরিবারের জন্য সুযোগ পেয়েছি। তবে এজন্য তুমি যদিও সফলও হয়, তাহলেও সেই কৃতিত্ব পাবেন না, কারণ সকলে সেই সাফল্যের দিকেই তাকিয়ে থাকবে। বলবে পরিবারের সূত্রে পেয়েছি।”
রণবীর আরও ব্যাখ্যা দেন অন্যভাবে,তিনি বলেন ”আমি আমার পরিবারের সূত্রে বহিরাগতের থেকে বেশি সুযোগ পেয়েছি, এটা সত্যি। সুযোগ পেয়েছি এর জন্য কৃতজ্ঞ, তবে এর সুযোগ আমি নিতে চাই না। নিজেকে আমি আরও বেশি করে প্রমাণ করতে চাই, সেরাটা উজাড় করে দিতে চাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *