ঢাকায় করোনা কেড়ে নিলো ডাঃ মঈনুদ্দিনের প্রাণ

বাংলাদেশ
ওমর আলী, বিশেষ প্রতিনিধি, ঢাকা: করোনার রোগীদের জীবন বাঁচাতে লড়াই করতে গিয়ে নিজের প্রাণটাই দিয়ে দিলেন ডাঃ মঈনুদ্দীন। বুধবার সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ৪৭ জনের মৃত্যু হয়েছে।
গত ৫ এপ্রিল সন্ধ্যায় ডা. মঈনুদ্দিনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর অবস্থার অবনতি হলে ৭ এপ্রিল শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয় তাকে।
সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে আনা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মৃত্যুবরণ করলেন মেডিসিন ও হার্ট স্পেশালিস্ট ডা. মঈনুদ্দিন। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক পদে কর্মরত ছিলেন।
এদিকে ডাঃ মঈনুদ্দিনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় সময়মতো পিপিই সরবরাহ করা হয়নি বলে ক্ষোভপ্রকাশ করেছেন বাংলাদেশের চিকিৎসকদের জাতীয় সংগঠন ফেডারেশন অব ডক্টরস সেফটির চেয়ারম্যান অধ্যাপক ডঃ আবুল হাসনাৎ মিলটন। তিনি মঈনুদ্দীনের অকাল মৃত্যুকে করোনা যুদ্ধে বাংলাদেশের  চিকিৎসক সমাজের প্রথম শহীদ হিসেবে অভিহিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *