চীনকে মারার ব্রহ্মাস্ত্র দিলেন থ্রি ইডিয়টসের ‘ওয়াংডু’

খবর

চিনকে ভাতে মারার অভিনব পদ্ধতি বাতলে দিলেন থ্রি ইডিয়টসের বিজ্ঞানী ফুংসুক ওয়াংডু। থ্রি ইডিয়েটসের বিখ্যাত চরিত্র ফুংসুক ওয়াংড়ু যার ওপর তৈরি হয়েছিল, সেই সোনাম দীর্ঘদিন ধরে লাদাখে কাজ করছেন। স্থানীয় শিক্ষা ব্যবস্থার উন্নতি থেকে শুরু করে বিশ্বজুড়ে অনেক কাজ করেছেন এই বিজ্ঞানী। এবার তিনিই চিনকে জব্দ করার ওষুধ বাতলে দিলেন। বললেন, সেনারা জবাব দেবে ব্যুলেটের মাধ্যমে, মানুষ জবাব দেবে চীনের দ্রব্য বয়কট করে। মানে চিনকে হাতে না মেরে, ভাতে মারার পরামর্শ দিলেন তিনি।
লাদাখে হিমালয়ের পাদদেশে বসে করা ভিডিওটি এদিন নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেন তিনি। সেখানে চিনা সীমান্তে ভারতীয় সেনার সঙ্গে চিনা সেনার স্ট্যান্ড অফের প্রসঙ্গ তোলেন। তারপর বলেন, ‘‌চিনা দ্রব্য আমাদের বয়কট করা দরকার। ১৩০ কোটি ভারতীয় ও প্রবাসী ৩ কোটি ভারতীয় যদি চিনা দ্রব্য বয়কট করেন, তাহলে সেই দেখে গোটা পৃথিবী হয়ত এমন করবে। তাহলেই চিনের অর্থব্যবস্থা ভেঙে পড়তে পারে। মানুষ খুব্ধ হয়ে পড়লে চীনও তার শক্তি হারিয়ে ফেলবে।
তার বার্তা পাওয়ার পরেই অনেকে তাঁকে সমর্থন করেছেন। এই ভিডিওটি শেয়ার করে মিলিন্দ সোমন লিখেছেন, ‘‌আমি আর টিকটক ব্যবহার করব না। #BoycottChineseProducts।’‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *