কয়েক ঘণ্টা পর বন্ধ হয়ে যাবে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট

খবর ব্যবসা

নিজস্ব প্রতিনিধি: আর মাত্র কয়েক ঘণ্টা, তারপরেই শেষ হচ্ছে সময়সীমা। যদি বিকেলে ব্যাঙ্ক বন্ধ হওয়ার মধ্যে এই কাজ না করেন, তা হলে আপনার ভাগ্যে খুব খারাপ কিছুই অপেক্ষা করছে। আজ বিকেলের মধ্যেই এসবিআই গ্রাহকদের কেওয়াইসি নথি জমা দিতে হবে। নতুন রাত থেকেই আর অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না।

এই নিয়ে ইতিমধ্যেই দেশের সর্ববৃহৎ ব্যাঙ্ক এসবিআই একাধিকবার গ্রাহকদের সতর্কও করে দিয়েছে। গত কয়েকদিন ধরে সংবাদমাধ্যমে বিজ্ঞাপনও দেওয়া হচ্ছে। আজকের মধ্যে যদি ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে সব কাগজপত্র জমা না দেন, তাহলে বন্ধ হয়ে যাবে আপনার অ্যাকাউন্ট।

নির্দেশ অনুযায়ী, ব্যাঙ্কের ক্ষেত্রে ২০২০-এর ১লা জানুয়ারির মধ্যেই এই কেওয়াইসি বা গ্রাহককে জানো তথ্য আপডেট করে ফেলতে হবে বলে জানানো হয়েছিল রিজার্ভ ব্যাঙ্কের তরফে। যদিও পরবর্তীকালে দেখা যায় বহু অ্যাকাউন্টের সঙ্গে কেওয়াইসি যোগ ওই সময়সীমার মধ্যে করা হয়নি। তাই সব ক্ষেত্রে এইসব নথি জমা দেওয়ার চূড়ান্ত সময়সীমা করা হয় ২৯ ফেব্রুয়ারি।
সেই সময়সীমাই শেষ হচ্ছে আজ বিকেলে। তাই এই সময়ের মধ্যে সব তথ্য জমা না দিলে, আপনার কপালে দুঃখ রয়েছে। যদিও অনলাইন ও অফলাইন উভয় ভাবেই এই কেওয়াইসি তথ্য জমা দেওয়া যায়। তাই দেরি না করে আজই খোঁজ নিন, দেখুন আপনার অ্যাকাউন্টের কী অবস্থা। যদি কেওয়াইসি তথ্য না দেওয়া থাকে। তাহলে এখনই তা জমা করে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *