কর্মসংস্থানকে কেন্দ্র করে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

খবর শিক্ষা-কর্ম

রিমি রায়- বিধানসভা নির্বাচনের আগেই কর্মসংস্থানের ঘোষনা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন বানতলা, দিঘা, মেদিনীপুর এর মতো একাধিক জায়গায় অনেক বিনিয়োগ করছে। করোনা পরিস্থিতিতে অনেকেই চাকরি হারিয়েছেন বাংলায়। যুবসমাজকে আশ্বস্ত করতে মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে এলেন কর্মসংস্থানের খবর।তিনি বলেন বাংলায় লক্ষ লক্ষ কর্মসংস্থান হচ্ছে। সেই পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার।
এদিন মুখ্যমন্ত্রী আরও ঘোষনা করেন, তিনি বলেন ক্ষুদ্র ও মাঝারি শিল্পে দেশের মধ্যে এগিয়ে রয়েছে বাংলা। পর্যটন শিল্প জোর দেওয়া হচ্ছে বাংলায়। এর আগেও দীঘার ক্যাবল ল্যান্ডিং স্টেশন তৈরির কথাও বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। স্টেশনে প্রায় এক হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে রিলায়েন্স জিও। এবারও সে কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী।বিনিয়োগকারীদের আহ্বান জানিয়ে মুখ্যমন্ত্রী জানান, ’বাংলায় বিনিয়োগ করুন৷’
কদিন আগে একটি ভার্চুয়াল সভায় যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি পরিসংখ্যান দেখান। সেখানে দেখানো হয়েছে দেশে বেকারত্ব বেড়েছে ৪২ শতাংশ সেখানে বাংলা বেকারত্ব কমেছে ৪০ শতাংশ।
এবং তিনি সেদিন বলেন এই পরিসংখ্যানই বলে দিচ্ছে আমরা কাজ করছি। বাংলার মানুষদের বিভিন্ন প্রকল্পের কাজে নিযুক্ত রয়েছে এটাও প্রমান রয়েছে। ইতিমধ্যেই রাজ্য ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের শিল্পের জন্য নতুন ১০০টি পার্ক অনুমোদন দিয়েছে সরকার।