করোনা আর রেশন দুর্নীতি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে প্রচার চালাবে বিজেপি

খবর

দীপক মুখার্জী : করোনা মোকাবেলায় রাজ্যসরকারের ব্যবস্থাপনা নিয়ে কতটা খুশি রাজ্যবাশি তা জানাতে একটি সমীক্ষা জরিপ শুরু করবে রাজ্য বিজেপি।

এই সমিক্ষার জন্য রাজ্যবাসির কাছ থেকে চারটি প্রশ্নের উত্তর চাইবেন তারা। এই সমিক্ষাটি হবে অনলাইনে। অন লাইনে এই সমিক্ষার প্রশ্নগুলোর জন্য amaderdilipda.in ওয়েবসাইটে লগ ইন করে উত্তর দিতে হবে রাজ্য বাসিকে। সাধারণ জনগণকে ঐই সমিক্ষায় অংশগ্রহণ করার জন্য রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ যে চারটি প্রশ্ন জারির কথা উল্লেখ করেছেন তার মধ্যে এক নম্বর প্রশ্নটি হলো, করোনা নিয়ে রাজ্য সরকার তথ্য লুকোচ্ছে কিনা? দ্বিতীয় প্রশ্নে থাকবে কেন্দ্রিয় সরকার প্রদত্ত বিনামুল্যে চাল ও ডাল সাধারণ মানুষের কাছে পৌছেছে কিনা? তৃতীয়, রাজ্যের বিশেষ কিছু এলাকার মানুষ জন লকডাউন মানছেনা, এর জন্য কি মুখ্যমন্ত্রীর প্রশ্রয় দায়ি নয়? শে্য এবং চতুর্থ প্রশ্ন পশ্চিমবঙ্গে করোনা টেস্টের হার দেশের মধ্যে সব চেযে কম, এর ফলে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইযে পশ্চিমবঙ্গ পিছিয়ে আছে কিনা?

এই সমিক্ষা ছাড়াও বিজেপির রাজ্য সুপ্রিমো দিলীপ ঘো্য করোনা তথ্য গোপনের অভিযোগে রাজ্য সরকারের বিরুদ্ধে ইতোমধ্যে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করছেন। মামলার বয়ানে দিলীপ অভিযোগ করেছেন, রাজ্যের চিকিৎসা পরিকাঠামো ভেঙ্গে পড়েছে, এবং লকডাউনেরমত বিপর্যয় পরিস্থিতিতেও রেশন বিতরণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি চালাচ্ছে রাজ্য সরকার।

এ ব্যাপ্যরে রাজ্য তৃনমূলের পক্ষ থেকে সানডে টাইমসকে বলা হয়েছে, দেশ তথা গোটা রাজ্য এক ভয়াবহ পরিস্থির মধ্যে রয়েছে, এই করোনা আবহের মধ্যেও বিজেপি রাজনৈতিক নানা সুবিধা আদয়ের চেষ্টা চালাচ্ছেন। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ফায়দা হাসিলের জন্য করোনা-কে হাতিয়ার করছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *